৭টি অনন্য গেজেটে ড্রাইভিং হবে আরামদায়ক

0
266

151614techmatte-phone-holderদৈনন্দিন জীবনের দারুণ কাজের সব ছোটখাটো গেজেটের খবর বের করে আনে বিজনেস ইনসাইডারের বিশেষজ্ঞ দল। যারা গাড়ি চালান, তাদের গাড়ির জন্য কিছু সুবিধাজনক গেজেটের সন্ধান দিচ্ছেন তারা। এদের ব্যবহারে ড্রাইভিং হয়ে উঠবে আরো বেশি আরামদায়ক ও উপভোগ্য।

১. কার চার্জার : গাড়ি চালানোর সময় ফোন আসতেই পারে। ফোনে চার্জ না থাকলেই বিপদ। তাই কার চার্জার থাকলে গাড়িতে বসে ফোনের চার্জ নিয়ে দুশ্চিন্তায় থাকতে হবে না। দূরের ভ্রমণে গেলে এর প্রয়োজন অনুভব করা যায়। অনেকের জিপিএস ব্যবহার করতে হয়। রাতের ভ্রমণে ফোন যেন চালু থাকে তাও তো নিশ্চিত করা দরকার। ছোট এবং ভালো মানের কার চার্জারের মধ্যে রয়েছে অকি সিসি-টি৬। এটি কোয়ালকমের কুইক চার্জ ২.০ এর সঙ্গে চমৎকারভাবে খাপ খায়। আমাজনে এর দাম পড়বে ১২.৯৯ ডলার।

২. ব্লুটুথ কার কিট : আবার গাড়ি চালানো অবস্থায় হাতে ফোন নিয়ে কথা বলা বিপজ্জনক বিষয়। এর জন্য একটি ব্লুটুথ কার কিট ড্রাইভিংকে অনেক নিরাপদ করে দিতে পারে। আইক্লেভার হিমবক্স এইচবিও১ একটি কমদামের যন্ত্রটি গাড়িতে ফোনটিকে ব্লুটুথে যুক্ত করতে পারে। এর মাধ্যমে তার ছাড়াই মিউজিক শোনা বা কথা বলার কাজ করতে পারছেন। আমাজনে এর দাম পড়বে ২৯.৯৯ ডলার। এ ছাড়াও রয়েছে জাবরা ফ্রিওয়ে যার দাম ৫৯.৯৯ ডলার।

৩. ফোন হোল্ডার : গাড়িতে আসলে ফোনটা হাতে ধরে কোনো কাজ করাটাই বিপজ্জনক। তাই ফোনটি কোথাও রাখার ব্যবস্থা থাকতে হবে। এর জন্য ফোন হোল্ডারের কোনো বিকল্প নেই। সেখানে ফোনটি রেখেই অনায়াসে কথা বলা যায়। টেকম্যাট ম্যাগগ্রিপ এয়ার ভেন্ট নামের একটি কম দামের চমৎকার হোল্ডার পাবেন। এর দাম পড়বে ৭.৯৯ ডলার।

৪. জিপিএস সিস্টেম : স্মার্টফোন এক সব কাজের কেন্দ্রে পরিণত হয়েছে। বিশেষ করে স্মার্টফোনের মাধ্যমে জিপিএস সিস্টেমের ব্যবহার দারুণ জনপ্রিয়। কিন্তু এটি প্রচুর ব্যাটারি খেয়ে ফেলে। তবে যদি গাড়িতে থাকে জার্মিন নুভি ৫৫এলএম জিপিএস ডিভাইস, তবে আর চিন্তা নেই। কোনো বোতামে চাপ দিতে হবে না বা অন্য কোনো ঝামেলাই নেই। আমাজনের একটি জনপ্রিয় পণ্যে পরিণত হয়েছে। দাম পড়ব ১২০.৯৮ ডলার।

৫. অটোমেটিক : একটি অটোমেটিক কার অ্যাডাপটার লাগিয়ে রাখতে পারেন ওবিডি-২ পোর্টে। এটা আপনার গাড়ির ব্রেকিং, স্পিড এবং জ্বালানি সংক্রান্ত তথ্য দেবে। একটি অ্যাপের মাধ্যমে এসব তথ্য বিশ্লেষণ করে করণীয় নির্ধারণ করতে পারবেন। আমাজনে দাম পড়বে ৯৯.৯৫ ডলার।

৬. ফোবো টায়ার প্লাস : গাড়ির মালিকদের অনেক টেনশন কমিয়ে দেবে। গাড়ির চাকায় বাতাসের চাপ পরিমাণে আর বাড়তি অর্থ খরচ করতে হবে না। কারণ দারুণ এক যন্ত্র ফোবো টায়ার প্লাস। এটি ব্লুটুথে যোগ  হতে পারে। সেন্সর চাকার চাপ এবং তাপমাত্রা মাপে রিয়ের টাইমে। সব তথ্য পাঠিয়ে দেয় স্মার্টফোনে। আমাজনে দাম পড়বে ১৯৯.৯৯ ডলার।

৭. ড্যাশ ক্যাম : গোপনীয়তার বিষয় ছাড়াও সাবধানতা অবলম্বনের বিষয় থাকে। তাই ড্যাশ ক্যামের তুলনা নেই। সামনে দুর্ঘটনা ঘটাতে পার এমন যেকোনো কিছু দেখিয়ে দেবে ক্যামেরাটি। এটি দূরত্বও মাপতে পারে। ছবি তোলে এবং ১০৮০পি ভিডিও করতে সক্ষম। আমাজনে মিলবে ৯৯.৯৮ ডলারে। সূত্র : বিজনেস ইনসাইডার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here