৬৪৩ মিনিট গোলহীন লেভানডফস্কি!

0
228

fbtLAD.com-Robert-Lewandowski-1021x580স্পোর্টস ডেস্ক: ইউরো কাপে যেন নিজের খেল হারিয়ে বসেছেন পোল্যান্ডের তারকা ফুটবলার রবার্ট লেভানডফস্কি! গেল মৌসুমে ৩০ গোল করে বুন্দেসলিগার সর্বোচ্চ এই গোলদাতা ইউরোতে নিজেকে খুঁজেই পাচ্ছেন না।

এবারের ইউরোতে এখন পর্যন্ত চার ম্যাচ খেলেছেন পোল্যান্ডের সেরা এই তারকা ফরোয়ার্ড। কিন্তু এখন পর্যন্ত কোন ম্যাচেই প্রতিপক্ষের জাল খুঁজে পাননি লেভানডফস্কি। সব মিলিয়ে ইউরোতে তিনি ৬৪৩ মিনিট গোলহীন! এমনকি দলের কোনো গোলে তার উল্লেখযোগ্য কোনো অবদানও নেই।

সর্বশেষ ২০১২ সালে অনুষ্ঠিত ইউরোতে গোলের দেখা পেয়েছিলেন লেভানডফস্কি। গ্রিসের বিপক্ষে নিজের প্রথম ম্যাচের ১৭ মিনিটেই গোল করেছিলেন তিনি। পরের দুই ম্যাচে রাশিয়া ও গ্রিসের বিপক্ষে আর প্রতিপক্ষের জালে বল জড়াতে পারেননি। সেবার গ্রুপপর্ব থেকেই বিদায় নেয় পোল্যান্ড।

এবারের ইউরোর গ্রুপপর্বের তিন ম্যাচে উত্তর আয়ারল্যান্ড, জার্মানি ও ইউক্রেনের বিপক্ষেও গোল পাননি পোলিশ ফরোয়ার্ড। শেষ ষোলোতে এসে সুইজারল্যান্ডের বিপক্ষেও গোল পাননি।

অবশ্য দলের সেরা তারকা গোলের খাতা খুলতে না পারলেও ইউরোর শেষ আটে উঠেছে পোল্যান্ড। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে পোল্যান্ডের প্রতিপক্ষ ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। আগামী বৃহস্পতিবার পর্তুগালের বিপক্ষে মাঠে নামবে তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here