৫ জানুয়ারী ছিল বাংলদেশে গণতন্ত্রের টার্নিং পয়েন্ট : ডেনমার্ক আওয়ামী লীগ

0
361

01062017_10_denmark_alকোপেনহেগেন , ডেনমার্ক : ৫ জানুয়ারী দিবস গণতন্ত্র বিজয় দিবস উপলক্ষে ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন মিঠু এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া সঞ্চালনায় ডেনমার্ক এর কোপেনহেগেন এ এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বক্তারা বলেন , ২০১৪ সালের ৫ জানুয়ারী ছিল বাংলাদেশের রাজনীতির গণতন্রের আকাশে এক অনন্য দিন।গণতন্ত্রের মানস কন্যা জননেত্রী শেখ হাসিনা এর অনেক কষ্টে অর্জিত গণতন্ত্র কে প্রাতিষ্ঠানিক রূপ ৫ জানুয়ারী নির্বাচন ছিল একটি ঐতিহাসিক সিদ্বান্ত।

স্বাধীনতা যুদ্ধে ৩০ লক্ষ শহীদ এর বিনিময়ে অর্জিত সংবিধানকে সমুন্নত রাখতে বিকল্প নেই। কিনতু ১৯৭৫ সালের ১৫ অগাস্ট এর পরে সংবিধানকে পদ ধূলিত করে যারা ক্ষমতায় এসেছিল তারা এই নির্বাচনকে বিরোধিতা করে। দীর্ঘদিন ধরে ভোট ও ভাতের অধিকার এর সংগ্রাম করে জননেত্রী শেখ হাসিনা যখন গণতন্ত্র এর পথকে মসৃন করেছেন তখন আবারো ব্যাকডোর দিয়ে ক্ষমতায় আসার জন্য ষডযন্ত্র করছেন। কিন্তু বাংলাদেশের মানুষ আর কোনদিন কোন অপশক্তিকে আশ্রয় প্রশ্রয় দিবে না। জাতির জনকের লালিত সোনার বাংলা গঠনে বাংলার মানুষ জননেত্রী শেখ হাসিনা এর নেতৃত্বে আজ ঐক্যবদ্ধ। গণতন্ত্রের বিজয় এর এই দিনে প্রবাসে আওয়ামী লীগ এর সবাইকে শুভেচ্ছা জানান।

বিবৃতিতে সম্মতি জানান জাহিদ চৌধুরী বাবু , জাহাঙ্গীর আলম , মোতালেব ভুইয়া , মোহাম্মদ ইউসুফ , আমির হোসেন , ফাহমিদ আল মাহিদ ,হিল্লোল বড়ুয়া , ডাঃ সানন্দা , কোহিনূর মুকুল , সোমা সিদ্দিকা , আহসান উজ্জামান , রিয়াজুল আহমেদ , রিয়াদ হোসেন , অভিক হোসেন , সুমন দেবনাথ , ডেনমার্ক যুবলীগ এর সাধারণ সম্পাদক আমির জীবন , ডেনমার্ক ছাত্রলীগ এর সভাপতি ইফতেখার সম্রাট , ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ সহ আরো অনেকে।