৩৬০-ডিগ্রী কবজাযুক্ত ১৭-ইঞ্চি দৈর্ঘ্যের ল্যাপটপ উন্মোচন করল ডেল

0
246

dell inspironকম্পিউটেক্স ২০১৬ সম্মেলনে ১৭-ইঞ্চি ডিসপ্লের উইন্ডোজ ১০ চালিত সম্পূর্ণ নতুন পরিবর্তনীয় ল্যাপটপ জনসম্মুখে উন্মোচন করেছে ডেল। ল্যাপটপটি বিশ্বের প্রথম ১৭ ইঞ্চি দৈর্ঘ্যের টু-ইন-ওয়ান ল্যাপটপ। শিক্ষার্থী এবং উদ্যোক্তাদের উদ্দেশ্য করেই ডেল এধরণের ল্যাপটপ বের করল। ইনস্পাইরন ১৭ নামের ল্যাপটপটি ডেস্কটপের উত্তর বিকল্প হতে পারে বলে দাবি করেছে ডেল।

অ্যালুমিনিয়াম ডিজাইনের ডেল ইন্সপাইরন টু-ইন-ওয়ান ল্যাপটপটিতে আছে স্কাইলেক ভিত্তিক ইনটেল ষষ্ঠ প্রজন্মের কোর প্রসেসর। তাছাড়া ল্যাপটপটি ৩৬০ ডিগ্রী বরাবর ঘুরানো যাবে।

ডেল ইন্সপাইরন ৭০০০ সিরেজে আছে এফএইচডি স্ক্রিন এবং ব্যাকলাইট কিবোর্ড। ল্যাপটপটি উইন্ডোজ হেল্লো ফেসিয়াল রিকগনিশন ফিচার সমর্থণ করে। ভালো অডিও অভিজ্ঞতার জন্য ল্যাপটপটিতে আছে ওয়েভস ম্যাক্স অডিও প্রো সাপোর্ট। ইনস্পাইরনের নতুন সিরিজে চার্জিংয়ের জন্য ইউএসবি টাইপ-সি পোর্ট যুক্ত করা হয়েছে। ডেল ইনস্পাইরন ৭০০০ সিরিজের ল্যাপটপগুলো ২ জুন নাগাদ যুক্তরাষ্ট্র এবং চীনে ৭৪৯ মার্কিন ডলারে বিক্রি শুরু হবে। তবে অপশনাল উইন্ডোজ হেল্লো অবলোহিত ক্যামেরা এবং নিম্মমানের রেজ্যুলেশন ডিসপ্লেযুক্ত অপেক্ষাকৃত সস্তা ভ্যারিয়েন্টের ল্যাপটপও বাজারে ছাড়বে ডেল।

সূত্র: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here