৩০তম ফোবানার অগ্রগতী নিয়ে আলোচনা: একটি ঐতিহাসিক সম্মেলন উপহার দেয়ার অঙ্গীকার

0
3545

07162016_25_WASHINGTON_FOBANAমেরিল্যান্ড: আগামী লেবার ডে উইকেন্ডে ওয়াশিংটনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩০তম ফোবানা সম্মেলন। সম্মেলনের অগ্রগতী নিয়ে ১৫ জুলাই শুক্রবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড রাজ্যে ৩০তম ফোবানার ফাইন্যান্স কমিটির উপদেষ্টা কবির পাটোয়ারী ও সাংস্কৃতিক কমিটির সদস্য পারভীন পাটোয়ারীর বাসভবনে এক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন সম্মেলনের সভাপতি মোহাম্মদ আলমগীর এবং সভা পরিচালনা করেন সম্মেলনের কনভেনার এটি এম আলম।

সভায় সম্মেলনের সভাপতি মোহাম্মদ আলমগীর ওয়াশিংটনের মাটিতে ৩০তম ফোবানা সম্মেলনকে একটি ঐতিহাসিক ফোবানা সম্মেলন উল্লেখ করে বলেন, ওয়াশিংটনের মাটিতে এই ফোবানার জন্ম হয়েছিল। ৩০ বছর পর আবারো ফোবানা ওয়াশিংটনের মাটিতে ফিরে এসেছে। তিনি বলেন, ৩০তম ফোবানা সম্মেলনকে ঘিরে পুরো ওয়াশিংটনবাসী আজ ঐক্যবদ্ধ। সবাই আজ ঐক্যবদ্ধ হয়ে ফোবানার জন্য কাজ কওে যাচ্ছে। তিনি বলেন, যে সকল গুনী ব্যক্তিরা এই ফোবানা সৃষ্টি করেছিলেন তারাও আজ এই ফোবানার সাথে জড়িত হয়ে একটি সফল ফোবানা উপহার দেয়ার জন্য সর্বাতœক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

সম্মেলনের কনভেনার এটিএম আলম বলেন, একটি সুন্দর সিস্টেমেটিক এবং ঐতিহাসিক ফোবানা উপহার দেয়ার জন্য পুরো ওয়াশিংটনবাসী আজ ফোবানার ছায়াতলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করছে। ওয়াশিংটনের মাটিতে ৩০তম ফোবানা সম্মেলন হবে একটি স্মরণীয় ফোবানা সম্মেলন। সম্মেলনে সেমিনার, সাইন্স ফেয়ার, প্যারেড, ম্যারাথন, ইয়ুথ ফোরাম, চলচ্চিত্র প্রদর্শনী, চিত্র প্রদর্শনী সহ নানা আয়োজন সম্পন্নের কাজ দ্রুত গতীতে এগিয়ে চলছে। তিনি বলেন, সাংস্কৃতিক অনুষ্ঠানকে জাকজমক করার জন্য নাটিকা, স্থানীয় জনপ্রিয় শিল্পীদেও সমাগম ঘটানোর প্রয়াস অব্যহত রয়েছে। এছাড়াও দেশের জনপ্রিয় নৃত্যশিল্পী, অভিনয় শিল্পী, গায়ক গায়ীকারা সাংস্কৃতিক অনুষ্ঠানে আমন্ত্রন জানানো হয়েছে। সম্মেলনে কবি সাহিত্যিক সাংবাদিক বুদ্ধিজীবী, রাজনীতিবীদ সহ নানা শ্রেনীর গুনীজনকে আমন্ত্রন জানানো হয়েছে।

07162016_26_WASHINGTON_FOBANA

সভায় ৩০তম ফোবানা সাব কমিটির চেয়ারম্যানগণ তাদের কাজের অগ্রগতীর বিবরন তুলে ধরেন। সম্মেলনের সদস্য সচিব নুরুল আমিন, লীয়াজু কমিটির চেয়ারম্যান আকতার হোসাইন, সাংস্কৃতিক কমিটির চেয়ারম্যান আবু রুমি, স্যুভেনির কমিটির চেয়ার সাংবাদিক আনিস আহমেদ, ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান নাইম রহমান, সেমিনার কমিটির চেয়ারম্যান ড. ফাইজুল ইসলাম, হোটেল ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান ও চীফ কোর্ডিনেটর করিম সালাউদ্দীন, রেজিষ্ট্রেশন কমিটির চেয়ারম্যান রেদোয়ান চৌধুরী, সাইন্স ফেয়ার কমিটির চেয়ারম্যান গোলাম মাওলা সহ অন্যান্যরা তাদের কাজের সন্তোষজনক অগ্রগতী তুলে ধরেন।

সভায় সম্মেলনের সভাপতি মোহাম্মদ আলমগীর তিন হাজার, ড. ফাইজুল ইসলাম চার হাজার, জাকির চৌধুরী দেড় হাজার, কবির পাটোয়ারী তিন হাজার ডলার অনুদান সংগ্রহ করা হয়। এছাড়াও স্টলের জন্য এক হাজার ডলার সংগ্রহ করা হয়। সভায় সম্মেলনের অগ্রগতীর বিষয়ে বক্তব্য রাখেন সম্মেলনের সভাপতি মোহাম্মদ আলমগীর ও কনভেনার এটি এম আলম। নিউইয়র্ক থেকে এসে সভায় যোগদান করেন ফোবানা গুডউইল অ্যাম্বাসেডর আবীর আলমগীর ও তার সহধর্মনী কান্তা আলমগীর।

ভিডিও লিংকস:

  • https://www.youtube.com/watch?v=jRDfkV7uGlc
  • https://www.youtube.com/watch?v=UP6rJ2_fWww
  • https://www.youtube.com/watch?v=7InAwTWbNyo
  • https://www.youtube.com/watch?v=zT_h-dzox4A

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here