২২০ রানেই থেমে গেল টাইগাররা

0
219

14581415_643302909173003_5979270353023980607_nস্পোর্টস করেসপন্ডেন্ট: তামিম-মুমিনুলের ব্যাটিং দেখে মনে হচ্ছিল প্রথমদিনেই বাংলাদেশর রান দাড়াবে ৪০০। দুই জনের ১৭০ রানের জুটিটা তেমনই আভাস দিচ্ছিল। তবে মাত্র ২২০ রানেই গুটিয়ে গিয়েছে বাংলাদেশ।৬৩.৫ ওভার খেলে ২২০ রানে সব কয়টি উইকেট হারায় টাইগাররা। দলেল পক্ষে সর্বচ্চো ১০৪ রান করেন তামিম এবং ৬৬ রান করেন মুমিনুল।

চলমান ইংল্যান্ড সফরে প্রথমবারের মতো টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মুশফিকুর রহীম। টস জিতে টাইগারদের হয়ে ব্যাট করতে নামে তামিম-ইমরুল।তবে শুরুতেই বিদায় নিলেন ইমরুল কায়েস। ব্যক্তিগত ১ রান করে ক্রিস ওকসের বলে বেন ডাকেটের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন টাইগার এই ব্যাটসম্যান।

ইমরুলের বিদায় কিছুটা কোণঠাসা হলেও তামিম-মুমিনুলের দুর্দান্ত ব্যাটিংয়ে স্বগতিতে ফিরেছে বাংলাদেশ। একের পর এক তামিমের বাউন্ডারি আর অন্য পাশ থেকে মুমিনুলের ধৈর্যশীল ব্যাটিং বড় স্কোরের দিকে যাচ্ছিল টাইগাররা।

ইংলিশ বোলারদের উপর চড়াও হওয়া তামিম তুলে নেন ক্যারিয়ারে অষ্টম শতক। তবে দু:খ জনক বিষয় এর সাথে মাত্র চারটি রান যোগ করতেই বিদায় নেন তিনি। মঈন আলীর বলে এলবির ফাঁদে পড়ে বিদায় নিতে হয় তাকে।
তামিমের এলবির পর ম্ঈন আলি তার স্পিন ফাঁদে ফেলে সাজঘরে ফেরান মুমিনুলকে। তবে ফেরার আগে টেস্ট স্পেশালিস্ট ব্যাটসম্যান ক্যারিয়ারের দশম হাফ সেঞ্চুরি তুলে নেন। ৬৬ রানে বোল্ড হন তিনি।

এছাড়া খুব বেশি সুবিধা করতে পারেনি কোন ব্যাটসম্যানই। মাহমুদউল্লাহ ১৩, সাকিব ১০, মুশফিক ৪, সাব্বির ০, সুভাগত ৬, মিরাজ ১, রাব্বি ০ ও তাইজুল ৫ রানে অপরাজিত ছিলেন।

ইংলিশদের পক্ষে সর্বচ্চো ৫ উইকেট নেন মঈন আলি, এছাড়াও ওয়াকস ৩টি ও স্টোকস নেন ২টি উইকেট।
এর আগে আজ শুক্রবার দুইটি টেস্ট ম্যাচের শেষ ম্যাচে মিরপুর শের-ই-বাংলায় মুখোমুখি হয় ইংল্যান্ড ও বাংলাদেশ ক্রিকেট দল। সকাল ১০টায় শুরু হয় দুই দলের দ্বিতীয় টেস্টের মহারণ।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহীম (অধিনায়ক), সাকিব-আল হাসান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শুভাগত হোম ও কামরুল ইসলাম রাব্বি।

ইংল্যান্ড দল: অ্যালিস্টার কুক, বেন ডাকেট, জো রুট, গ্যারি ব্যালান্স, বেন স্টোকস, জনি বেয়ারস্টো, মঈন আলী, ক্রিস ওকস, আদিল রশিদ, জাফর আনসারি ও স্টিভেন ফিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here