১৭ বছর পর নতুন রূপে ফিরছে নোকিয়া ৩৩১০ মোবাইল

0
148

021348kaler-kantho_picসিনেমার কলাকুশলীরা কামব্যাক করেন। খেলোয়াড়েরাও করেন কামব্যাক। কিন্তু যে মোবাইল হ্যান্ডসেটের যুগোপযোগিতা শেষ, তার আবার কামব্যাক কীসের? ঠিক এমনটাই হতে চলেছে। দেশে তখন মোবাইল দুনিয়ার ছেলেবেলা। সবে এ দেশের মানুষজন হাতে পেতে শুরু করেছেন মোবাইল ফোন। এখনকার মতো যার তার হাতে নয়, একটা মোবাইল এক জনের হাতে থাকা মানেই রাস্তায় তাকিয়ে দেখবেন সকলে। এমনই এক মোবাইল হ্যান্ডসেট নোকিয়া ৩৩১০। এই সেট হাত থেকে পড়ে গেলে ভাঙে না, পানিতে ফেললে ভেজে না। মানে শক্তপোক্ত সেট, যার কোনও ক্ষয় নেই।

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে আগামী ২৬ ফেব্রুয়ারি নোকিয়া ৩৩১০ হ্যান্ডসেটটি রিলঞ্চ হবে। ফিনল্যান্ডের কোম্পানি এইচএমডি গ্লোবাল চিরপরিচিত এই মোবাইল ফোনটি ফের নিয়ে আসছে। নোকিয়ার নাম ব্যবহার করার অনুমতিও রয়েছে তাদের। এই মোবাইল সেটটির এখন দাম ধার্য করা হয়েছে ৪০০০ টাকা। তবে সেটটিতে কোনও গুরুতর পরিবর্তন বা যুগোপযোগী করে তোলার চেষ্টা করা হচ্ছে কি না সে বিষয়ে কিছু জানা যায়নি।

এই ফোনটির সঙ্গে নোকিয়া ৫ এবং নোকিয়া ৩ এই দুটি সেটও বাজারে আনছে এইচএমডি গ্লোবাল। এ বছরের শুরুতেই চিনের জন্য তৈরি হয়েছিল নোকিয়া ৬। সেই হ্যান্ডসেটেরই গ্লোবাল ভার্সনও একই দিন লঞ্চ করছে ওই সংস্থা। নোকিয়ার প্রথম অ্যান্ড্রয়েড সেট এটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here