১৬ দলের ইউরো এবার ২৪ দলের

0
264

Euro-Cup-2016-Schedule-630x420স্পোর্টস ডেস্ক: শুরু হয়েছিল ফ্রান্স থেকে। ৫৬ বছর পর ঘুরে ফিরে সেই প্যারিস। ১৬ দলের বদলে এবার ইউরো ২৪ দলের। পঞ্চদশ ইউরোতে এবার এটাই চমক। কালের নিয়মে বদলেছে ফুটবলের ঘরানা। ল্যাটিন ফুটবলের শিল্প এখন ইউরোপের মাঠে। বিশেষ করে স্পেন, পর্তুগালের সৌজন্যে প্রথা ভেঙেছে ইউরোপ।

তাই প্যারিস অপেক্ষায় নতুন কিছু দেখার। অনেক রেকর্ড ভাঙবে আবার গড়বে। অনেক চমক দেখবে ফুটবল বিশ্ব। একইসঙ্গে প্রত্যাশা থাকবে নতুন চ্যাম্পিয়নের উত্থানের।

এ গ্রুপে আয়োজক ফ্রান্সের সঙ্গে রোমানিয়া, আলবেনিয়া ও সুইজারল্যান্ড। বি গ্রুপে ইংল্যান্ড, রাশিয়া, প্রথমবার খেলতে আসা ওয়েলস ও স্লোভাকিয়া। গ্রুপ সি’তে জার্মানি, ইউক্রেন, পোল্যান্ড ও অভিষেক হবে উত্তর আয়ারল্যান্ডের। ডি গ্রুপে গতবারের চ্যাম্পিয়ন স্পেনের সঙ্গে চেক প্রজাতন্ত্র, তুরস্ক ও ক্রোয়েশিয়া। গ্রুপ ই’তে বেলজিয়াম, ইতালি, আয়ারল্যান্ড ও সুইডেন। এফ গ্রুপে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগালের প্রতিপক্ষ প্রথমবার ইউরো খেলা আইসল্যান্ড, অস্ট্রিয়া এবং হাঙ্গেরি।

এই নিয়ে টানা পাঁচবার ইউরো খেলতে নামছেন ইকার ক্যাসিয়াস। চার বার ইউরো জয়ের লক্ষ্য জার্মানির। হ্যাটট্রিকের সামনে স্পেন। তবে নায়ক হবেন কে এবার? রোনালদো নাকি অন্য কেউ। তা দেখতেই মুখিয়ে আছে ফুটবলপ্রেমীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here