১৩ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চায় বিএনপি

0
128

5ঢাকা: ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে আগামী ১৩ ই নভেম্বর রাজধানীর সোওরাওয়ার্দি উদ্যানে সমাবেশ করতে চায় বিএনপি। এজন্য পুলিশের কাছে ফের অনুমতি চাইবে দলটি।

আজ মঙ্গলবার দুপুর ১২ টায় এক সংবাদ সম্মেলনে এ কথা জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, ‘বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে ১৩ ই নভেম্বর সোহরাওয়ার্দি উদ্যানে আমরা সমাবেশ করতে চাই। ওইদিনের জন্য আমরা আবারো অনুমতি চাইব।

ওইদিনও অনুমতি না পেলে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা অনুমতি চাইতেই থাকব। বিএনপি সুশাসনে বিশ্বাসি বলেই বারবার অনুমতি চাইছে। বিএনপি গণতান্ত্রিক দল।

তিনি বলেন, ‘ বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে পুর্বে থেকেই একটি কর্মসুচি করার কথা ছিল। আমরা স্পষ্ট জানিয়েও দিয়েছি। কিন্তু আমাদেরকে অনুমতি দেয়া হয়নি এবং আমাদের কেন্দ্রীয় কার্যালয়ে আজকে যেভাবে পুলিশ মোতায়েন করা হয়েছে তাতে মনে হচ্ছে যুদ্ধ শুরু হয়েছে।

সমাবেশের অনুমতি না দেয়া সংবিধান লঙ্গন জানিয়ে তিনি বলেন, গণতান্ত্রিক দলগুলো কথা বলার জন্য তাহলে কোথায় যাবে? এই সরকার গণতন্ত্রে বিশ্বাস করেনা বিধায় গণতান্ত্রিক কর্মসুচিতে বাধা দেয় বলেও অভিযোগ মির্জা ফখরুলের।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, এই সরকারের আমলেে বিএনপির মত নির্যাতিত আর কেউ নেই। ১ হাজারেরও বেশী নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। কারাগারে আছে হাজার হাজার নেতাকর্মী।

এ অবস্থা থেকে উত্তোরণের জন্য সংলাপের বিকপ্প নেই দাবি করে তিনি বলেন, তা নাহলে জনগণের ধর্য্যের বাধ ভেঙ্গে গেলে কি হবে তা কেউ জানে না।

এসময় আরও উপস্থিত ছিলেন, বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, যুগ্ন মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here