১২ বছর পর কোপা আমেরিকার সেমিফাইনালে কলম্বিয়া

0
215

3686স্পোর্টস ডেস্ক: গোটা ম্যাচে চোখে চোখ রেখে লড়াই করেও শতবর্ষী কোপা আমেরিকার সেমি ফাইনালে যেতে পারলো না পেরু। টাইব্রেকার নামক ভাগ্য পরীক্ষায় ছিটকে যাওয়ার বেদনায় পুড়তে হলো তাদের। ১২ বছর পর কোপার সেমিফাইনালে যাওয়ার উল্লাসে মাতলো হামেস রদ্রিগেজের কলম্বিয়া।

ইস্ট রাদারফোর্ডে অনুষ্ঠিত ম্যাচটিতে সমান তালে লড়েছে কলম্বিয়া-পেরু। আক্রমণ-পাল্টা আক্রমণে প্রথমার্ধ কেটেছে গোলশূণ্যভাবেই। দ্বিতীয়ার্ধও কেটেছে একইভাবে, গোলের দেখা পায়নি দুদলের কেউই। শেষ পর্যন্ত রোমাঞ্চের শেষটা গড়ায় টাইব্রেকার নামক ভাগ্য পরীক্ষায়।

টাইব্রেকারে কলম্বিয়ার পক্ষে প্রথম শট নেয়ার জন্য আসেন হামেস রদ্রিগেজ। বাঁ-পায়ের বাঁকানো শটে পেরুর গোলরক্ষক পেদ্রো গ্যালিসিকে পরাস্ত করেন রিয়াল মাদ্রিদের এই তারকা ফরোয়ার্ড ।

প্রথম দুটি শটে দু’দলের স্কোরলাইনে সমতা ছিল। কলম্বিয়ার পক্ষে দ্বিতীয় গোলটি করেন জুয়ান গুলারেমিয়ো। আর পেরুর হয়ে কলম্বিয়ার জাল কাঁপান রাউল মারিও এবং রেনাটো টাপিয়া।

কলম্বিয়ার গোলকিপার অসপিনি। ছবিঃ সংগৃহীত

টাইব্রেকারের তৃতীয় শটে গোল আদায় করে নেন কলম্বিয়ার মোরেনো গ্যালিন্ডো (৩-২)। অপরদিকে পেরুর পক্ষে তৃতীয় শট নেয়া মিগুয়েল অ্যাঞ্জেল লক্ষ্যভেদে ব্যর্থ হয়েছেন (৩-২)। তার দুর্বল শটটি পা দিয়ে রুখে দেন কলম্বিয়ার গোলরক্ষক অসপিনি।

এই ভাগ্য পরীক্ষায় উত্তীর্ণ হয়ে হোসে পেকারম্যানের দল কলম্বিয়া নাম লিখিয়েছে কোপা আমেরিকার শেষ চারে। অপরদিকে স্বপ্নভঙ্গের বেদনা নিয়ে বিদায় নিতে হয় পেরুকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here