১০ দিনের কর্মসূচি ঘোষণা বিএনপির

0
244

26ঢাকা: ৭ ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে ১০ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যৌথসভা শেষে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

যৌথসভায় নেয়া সিদ্ধান্তগুলো হল:

১। ৭ নভেম্বর মহান জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে ঐ দিন সকাল ৬ টায় নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে ও সারাদেশে দলীয় কার্যালয়গুলোতে দলীয় প্রতাকা উত্তোলন করা হবে।

২। ৭ নভেম্বর সকাল ১০ টায় বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দলের জাতীয় নেতৃবৃন্দসহ সকল পর্যায়ের নেতাকর্মী জিয়াউর রহমানের মাজারে পুস্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করবেন।

৩। ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে পোষ্টার ও ক্রোড়পত্র প্রকাশিত হবে।

৪। অনুরুপভাবে বিএনপি’র উদ্যোগে সারাদেশে স্থানীয় সুবিধানুযায়ী ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে যথাযোগ্য মর্যাদায় আলোচনা সভা ও অন্যান্য কর্মসূচি পালিত হবে।

৫। ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপি’র উদ্যোগে বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

৬। ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপি’র উদ্যোগে রমনাস্থ ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ার্স-বাংলাদেশ মিলনায়তনে বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে আলোচনা সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

৭। ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপি’র অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে সুবিধামত দিন ও সময়ে আলোচনা সভার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

৮। ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে সুবিধামত সময়ে র‌্যালী এবং জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতি সংস্থা-জাসাস এর উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন- যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান সারোয়ার, মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ভাইস চেয়ারম্যান শামসুজ্জমান দুদু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here