হোয়াইট হাউজের সামনে মেট্রো ওয়াশিংটন আ. লীগের সমাবেশ

0
7

ওয়াশিংটন : ১৯৭৫ সালের শোকাবহ মাস আগস্ট তথা ঐ বছরের ১৫ আগস্ট স্বপরিবারে নিহত ‘জাতির জনক’ স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ আর নিহতদের প্রতি গভীর শ্রদ্ধা জানাতে মেট্রো ওয়াশিংটন আওয়ামী পরিবার-এর উদ্যোগে প্রথমবারের মতো ওয়াশিংটন ডিসি’র হোয়াইট হাউসের সামনে ব্যতিক্রমী সমাবেশ ও প্রদীপ প্রজ্জলন কর্মসূচী পালন করেছে। ১ আগস্টের প্রথম প্রহরে এই কর্মসূচী পালন করা হয়। সমাবেশে বিশেষ অতিথি ছিলেন ঢাকা মহানগর (উত্তর) আ: লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাজমুল আলম ভূইয়া জুয়েল। খবর ইউএনএ’র।

প্রদীপ প্রজ্জ্বলনের মধ্যে দিয়ে আগস্টের প্রথম প্রহরে বঙ্গবন্ধু শেখ মুজিবসহ নিহত সকলের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানানোর মধ্যে দিয়ে চলতি বছরের শোকের মাস আগস্ট বরণ করে নেয়া হয়। মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম নবী বাকী প্রদীপ প্রজ্বলনের শুরুতেই উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সমাবেশের প্রেক্ষাপট বর্ননা করেন। তিনি শোককে শক্তিতে পরিণত করে মাসব্যপী নানান কর্মসূচী পালনের ঘোষনা দেন এবং বঙ্গবন্ধু’র সোনার বাংলা বাস্তবায়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যেভাবে নিরলস পরিশ্রম করছেন তা অব্যাহত রাখতে আগামী জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ যাতে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে সে লক্ষ্যে দলীয় নেতা-কর্মীদের ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করার উপর গুরুত্ব আরোপ করেন।

সমাবেশে আরো বক্তব্য রাখেন মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সভাপতি সাদেক খান, সহ সভাপতি নুরুল আমিন নুরু, সহ সভাপতি মোহাম্মদ আযম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেন, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবুল হোসেন শিকদার, সাধারণ সম্পাদক খিজির আহমেদ টিটু, যুবলীগের সভাপতি এম রাবিউল ইসলাম রাজু, সাধারণ সম্পাদক সর্বজিৎ দাস তুর্য, মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফারজানা নবী প্রমুখ।

সমাবেশে নাজমুল আলম ভূইয়া জুয়েল তার বক্তব্যে প্রবাসের মাটিতে আওয়ামী নেতা-কর্মীরা যে ভূমিকা রাখছে তার ভূয়সী প্রশংসা করেন। সমাবেশে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাবু নারায়ন দেবনাথ, সাংগঠনিক সম্পাদক রোমিও হক, সদস্য জামাল হাসান ও জসীম উদ্দীন শামীম, স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি বাবু উত্তম মন্ডল, সহ সভাপতি এম হক সিরাজ, সাধারণ সম্পাদক জাহিদ ইসলাম, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর হোসেন, যুবলীগের সহ সভাপতি রাশেদ জামান ও হাসানুল আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান হামিদ ও সাইদ জামিল, সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান রাশেদ ও রাহাত খান, সদস্য সাইফুল ইসলাম প্রমুখ।

সমাবেশ থেকে মেট্রো ওয়াশিংটন আওয়ামী পরিবারের নেতা-কর্মীরা বঙ্গবন্ধু’র স্বপ্ন একটি শোষণ মুক্ত, দারিদ্র মুক্ত, অর্থনৈতিক সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনার হাতকে অব্যাহত ভাবে শক্তিশালী করতে ইস্পাত দৃঢ় শপথ নেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here