হেরেই চলছে মাশরাফির কুমিল্লা

0
210

170558_179স্পোর্টস ডেস্ক: সামর্থ্যের সবটুকু দিয়ে লড়ে যাওয়ার মানসিকতা মাশরাফির আজন্ম। আজ ঢাকার বিরুদ্ধে ম্যাচে দলের স্বীকৃত ব্যাটসম্যানদের ব্যর্থতায় তাই জয়ের জন্য মরিয়া মাশরাফি নিজেই যেন নামলেন ব্যাটসম্যানের ভুমিকায়। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। তার ৩৫ বলে ৪৭ রানের লড়াকু ইনিংসের পরও দল হেরে গেছে ৩৩ রানে। ঢাকার দেয়া ১৯৫ রানের টার্গেট তাড়া করতে নেমে তাদের ইনিংস শেষ হয় ১৬১ রানে।

এখন পর্যন্ত টুর্নমেন্টে কোন জয় পায়নি তারা। আসলে মাশরাফি ক্রিজে আসার আগেই ম্যাচ থেকে ছিটকে গেছে তার দল। তবু নিজের লড়াকু মানসিকতা স্বাক্ষর রাখলেন আরো একবার। ৫টি ছক্কা আর ২টি চারে তার ইনিংসটি ছিলো অসাধরণা। তার মধ্যে ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসানের এক ওভারেই মেরেছেন দর্শনীয় চারট ছক্কা। একাদশে একাধিক পরিবর্তন এনে আজ মাঠে নেমেছিল মাশরাফির দল। কিন্তু কাজের কাজ হয়নি কিছুই। পাকিস্তানি ব্যাটসম্যান আহমেদ শেহজাদ(১৫) আজ প্রথম মাঠে নেমে নামের প্রতি সুবিচার করতে পারেননি। নেদাল্যান্ডের সাবেক তারকা রায়ান টেন ডেসকাটও(৭) ছিলেন ব্যর্থ।

আজ মিরপুরে প্রথম ১০ ওভারে ৭০ রান তুলতেই সাজঘরে ফিরে গেছেন টপ অর্ডারের ৫ ব্যাটসম্যান। শেষ দিকে মাশরাফি ছাড়া সোহেল তানভির করেন ২০ রান। ঢাকার পক্ষে ৩টি উইকেট নিয়েছেন পেসার মোহাম্মদ শহিদ। এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৯৪ রান সংগ্রহ করেছে সাকিব আল হাসানের দল। ওপেনার মেহেদী মারুফ ও তিন নম্বরে ব্যাট করতে নামা নাসির হোসেনের বড় ইনিংসের ওপর ভর করেই এই সংগ্রহ পেয়েছে ঢাকা। ৪টি চার ও ৩টি ছক্কায় মাত্র ৩৯ বলে ৬০ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন মেহেদী। এবারের আসরে এটি তার দ্বিতীয় অর্ধশতক। নাসির হোসেন খেলেছেন ৩৫ বলে ৪৩ রানের ইনিংস। অবশ্য ঢাকার হয়ে আক্রমণের সূচনা করেছেন কুমার সাঙ্গাকার। ১২ বলে ২০ রান করে সাজ ঘরে ফেরেন শ্রীলঙ্কার সাবেক এই অধিনায়ক। এছাড়া ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান খেলেছেন ১৩ বলে রানের সময়োপযোগী এক ইনিংস। কুমিল্লার পক্ষে আফগান লেগস্পিনার রশিদ খান ২৮ রানে ৩ উইকেট নিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here