‘হিলারি দুর্বল ও অক্ষম’

0
143

runningmateআন্তর্জাতিক ডেস্ক :আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে দুই ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী ডেমোক্রেটিক পার্টির টিম কেইন ও রিপাবলিকান পার্টির মাইক পেন্স ০৪ অক্টোবর মঙ্গলবার প্রথম টেলিভিশন বিতর্কে মুখোমুখি হন।

শুরু থেকে রাশিয়া ইস্যুতে বিতর্ক হলেও আলোচনার কেন্দ্রে ছিলেন প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্প। টিম কেইন বলেন, ‘ট্রাম্প বোকা ও উন্মাদ।’ মাইক পেন্স বলেন, ‘হিলারি দুর্বল ও অক্ষম।’ -খবর বিবিসি

যুক্তরাজ্যের ভার্জিনিয়া রাজ্যের গভর্নর টিম কেইনকে ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে বেছে নেন হিলারি। আর ইন্ডিয়ানা রাজ্যের গভর্নর মাইক পেন্সকে ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী করেছেন ট্রাম্প। তারা প্রেসিডেন্ট পদপ্রার্থীদের হয়ে নির্বাচনী প্রচার চালিয়ে যাচ্ছেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থীদের ভাগ্য প্রেসিডেন্ট পদপ্রার্থীদের ওপর নির্ভরশীল। ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থীদের জন্য কোনো ব্যালট থাকে না। প্রেসিডেন্ট পদপ্রার্থীদের মধ্যে যিনি জয়ী হন, তার পছন্দের ভাইস প্রেসিডেন্ট প্রার্থীও জয়ী হন, ক্ষমতায় বসেন।

প্রেসিডেন্ট নির্বাচনের এখনো ৩৪ দিন বাকি রয়েছে। ভার্জিনিয়া রাজ্যের ফার্মভিলে লংউড বিশ্ববিদ্যালয়ে কেইন ও পেন্স তাদের প্রথম টেলিভিশন বিতর্কে মুখোমুখি হন।

আগামী ৯ অক্টোবর হিলারি ও ট্রাম্প দ্বিতীয়বারের মতো সরাসরি টেলিভিশন বিতর্কে মুখোমুখি হবেন। প্রথম বিতর্কে হিলারি জয়ী হন। ফলে দ্বিতীয় বিতর্কের মঞ্চে হিলারিকে ধরাশায়ী করতে না পারলে ট্রাম্পের নির্বাচনী প্রচারশিবির হতাশ হয়ে পড়তে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here