‘হিলারি খুন করলেও বিচার হবে না’

0
337

1725072016-06-08_3_478957আন্তর্জাতিক ডেস্ক:মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প শুক্রবার রাতে এক ভাষণে বলেন, যদি ইরানী নৌযান মার্কিন জাহাজের প্রতি অনুচিত আচরণ করে, তবে প্রেসিডেন্ট হিসেবে তিনি সেগুলোকে গুলি করবেন।

তিনি আরও বলেন, হিলারি ক্লিনটন আইনগত পরিণতি থেকে এতই সুরক্ষিত যে, তিনি ২০ হাজার লোকের সামনে কাউকে খুন করলেও বিচারের মুখোমুখি হবেন না। নির্বাচনের দিন ভোটারদের খুবই সতর্ক থাকা প্রয়োজন বলেও তিনি মন্তব্য করেন।

ট্রাম্প জনতার বিপুল হর্ষধ্বনির মধ্যে বলেন, যদি ইরান তাদের ছোট ছোট নৌকা নিয়ে আমাদের সুদৃশ্য ডেস্ট্রয়ার ঘিরে ফেলে এবং আমাদের জনগণের উদ্দেশে অশোভন অঙ্গভঙ্গি করে, তা হলে তাদের গুলি করে জলরাশির বাইরে ফেলে দেয়া হবে। তিনি ফ্লোরিডার পেনসাকোলার বে সেন্টারে এক সমাবেশে ভাষণ দিচ্ছিলেন। ট্রাম্প তার ডেমোক্র্যাটিক প্রতিদ্বন্দ্বী হিলারির ওপর আক্রমণ অব্যাহত রাখেন।

তিনি বলেন, হিলারি পররাষ্ট্রমন্ত্রী থাকাকালে এক প্রাইভেট ই-মেইল সার্ভার ব্যবহারের দায়ে শাস্তির হাত থেকে রেহাই পেয়ে গেছেন। ট্রাম্প বলেন, হিলারি এতই সুরক্ষিত যে, তিনি ঠিক এখনই এখানে ঢুকে ২০ হাজার লোকের চোখের সামনে কাউকে ঠিক তার বুকে গুলি করতে পারেন। কিন্তু তাকে বিচারে সোপর্দ করা হবে না। ট্রাম্প বলেন, এটিই আমাদের দেশে ঘটেছে। আমি কখনও ভাবিনি আমি এমন দিন দেখতে পাব, যখন এটি আমাদের দেশে ঘটছে।

তিনি বলেন, হিলারি যে সুস্থ মস্তিষ্কে সামরিক সিদ্ধান্ত নেবেন, তা বিশ্বাস করা যায় না। তার নীতি কেবল মৃত্যু ও ধ্বংসই ডেকে এনেছে, কূটনীতি নয়। ট্রাম্প ভোট প্রতারণার কারণে নির্বাচনে হারতে পারেন বলে আবারও আভাস দেন। তিনি জনতার উদ্দেশে বলেন, ৮ নবেম্বর খুবই সতর্ক থাকুন। কি ঘটছে সেদিকে চোখকান খোলা রাখুন। ট্রাম্প শুক্রবার ওয়াশিংটনে আয়োজিত অপর এক সমাবেশে আমেরিকার রক্ষণশীল ডানপন্থীদের সক্রিয় হওয়ার আহ্বান জানান। তিনি তার প্রতিদ্বন্দ্বী হিলারিকে পরাজিত করতে নির্বাচনের দিন দলে দলে ভোট দিতে তাদের প্রতি আহ্বান জানান। খবর ওয়াশিংটন পোস্ট ও এএফপির।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here