হাসিনা-ট্রুডোর বৈঠক আজ

0
80

নিউজ ডেস্ক: কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৈঠক আজ। বর্তমানে কানাডার কুইবেকে শুরু হওয়া জি-৭ শীর্ষ সম্মেলনে রয়েছেন শেখ হাসিনা ও জাস্টিন ট্রুডো।

রোববার (১০ জুন) সকালে প্রধানমন্ত্রীর অবস্থানস্থল হোটেল শাতো ফ্রন্তেনাতে কানাডার প্রধানমন্ত্রীর সঙ্গে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

এর আগে ৯ জুন শুরু হওয়া কানাডার কুইবেকে লা মানোয়া রিশেলো হোটেলে আউটরিচ অধিবেশনে ভাষণ দেন প্রধানমন্ত্রী। এসময় রোহিঙ্গাদের বিরুদ্ধে নিপীড়ন ও মানবাধিকার লঙ্ঘনের দায়ে কার্যকর ব্যবস্থা গ্রহণ করে জবাবদিহিতা ও ন্যায়বিচার নিশ্চিত করতে জি-৭ নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান তিনি।

কুইবেক থেকে শেখ হাসিনা রোববার টরন্টো পৌঁছাবেন এবং সন্ধ্যায় হোটেল মেট্রোতে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় করবেন। সোমবার তিনি হোটেল রিৎজ কার্লটনে মিয়ানমারবিষয়ক কানাডার বিশেষ দূত বব রির সঙ্গে বৈঠক করবেন।

এ ছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাচকাচিওয়ান প্রদেশের উপপ্রধানমন্ত্রী এবং বাণিজ্য ও রপ্তানি উন্নয়নমন্ত্রী গর্ডন উইয়ান্ট কিউ সি এবং সাচকাচিওয়ান প্রদেশের অভিবাসন ও ক্যারিয়ার প্রশিক্ষণমন্ত্রী জেরেমি হ্যারিসন এবং প্রদেশের ব্যবসায়ী নেতাদের সঙ্গে বৈঠক করবেন।

টরন্টো ত্যাগের আগে প্রধানমন্ত্রী কমার্শিয়াল করপোরেশন অব কানাডার (সিসিসি) প্রেসিডেন্ট ও সিইও মার্টিন জাবলোকির সঙ্গেও বৈঠক করবেন। প্রধানমন্ত্রী মঙ্গলবার দুবাই হয়ে দেশে ফিরবেন বলেও জানা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here