‘হাসিনার অধীনে নির্বাচনে যাবে না বিএনপি’

0
212

goessshorঢাকা: আওয়ামী লীগ সরকারের অধীনে বিএনপি নির্বাচনে যাবে না বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, ‘যদি শেখ হাসিনার অধীনেই নির্বাচনে যেতে হয় তাহলে ৫ বছর পরে কেনো? ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনেই যাওয়া যেতো।’

আজ শনিবার জাতীয়তাবাদী তাঁতী দলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

সংবিধানের অনুযায়ী পরপর দু’বার নির্বাচনে অংশগ্রহণ না করলে নিবন্ধন বাতিল হয় না উল্লেখ করে গায়েশ্বর বলেন, আগামী জাতীয় নির্বাচনে অংশ না নিলেও বিএনপির নিবন্ধন বাতিল হওয়ার কোন আশংকা নেই।

তিনি আরো বলেন, আজকে নৌকা আর ধানের শীষ জাতীয় নির্বাচনের পাশাপাশি স্থানীয় সরকার নির্বাচনের জন্য বরাদ্দ হচ্ছে। আমাদের প্রার্থী তো ধানের শীষ প্রতীক নিয়ে স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিচ্ছে।

খালেদা জিয়ার বিরুদ্ধে যেসব মামলা দেয়া হয়েছে, তা আদালত নয়, সরকার দিয়েছে মন্তব্য করে তিনি বলেন, ‘এসব মামলা আমরা আদালতের পাশাপাশি রাজনৈতিকভাবে মোকাবেলা করবো।’

এ সময় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, সহ-সাংগঠনিক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, তাঁতীদলের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলামসহ তাতী দলের নেতে কর্মীরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here