হাথুরুসিংহের বেতন বছরে তিন লাখ ডলার!

0
143

স্পোর্টস ডেস্ক: দেশের প্রতি ভালোবাসা থেকেই নাকি বাংলাদেশের কোচের চাকরি ছেড়ে অনেক কম বেতনে চন্ডিকা হাথুরুসিংহে নিজ দেশের কোচ হতে যাচ্ছেন! কিন্তু প্রকৃত ঘটনা একেবারেই উল্টো!

মোটা অঙ্কের বেতনেই শ্রীলংকার কোচ হতে যাচ্ছেন হাথুরুসিংহে। বাংলাদেশ জাতীয় দলের কোচ হিসেবে মাসে প্রায় ২১ লাখ ৭৩ হাজার টাকা (২৫ হাজার ৮০০ ডলার) বেতন পেতেন তিনি। বছরে পেতেন দুই কোটি ৬০ লাখ টাকা।

ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ জানিয়েছে, কোনো দেশপ্রেম নয়, বছরে গুনে গুনে তিন লাখ ডলারের চুক্তিতে লংকান ক্রিকেট বোর্ডের সঙ্গে যুক্ত হচ্ছেন হাথুরুসিংহে। শ্রীলংকার ক্রিকেট ইতিহাসে এত মোটা অঙ্কের বেতন কোনো কোচকে দেয়া হয়নি। এই চুক্তিতে শ্রীলংকায় গেলে বেতন নেয়ার দিক থেকে রেকর্ড গড়বেন হাথুরুসিংহে।

এর আগে শ্রীলংকার ক্রীড়ামন্ত্রী দয়াসিরি জয়াসেকারা বলেছিলেন, ‘বাংলাদেশের লোভনীয় বেতনের চাকরি ছেড়ে শুধু দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়েই স্বদেশে ফিরছেন হাথুরুসিংহে।’

তাকে ছেড়ে দিতে বিসিবি সভাপতি নাজমুল হাসানের কাছে অনুরোধও জানিয়েছে লংকান বোর্ড। কয়েকদিন আগে সিডনি থেকে কলম্বো গেছেন এই কোচ। শ্রীলংকার সঙ্গে চুক্তি করতে দু’দফা বৈঠকও করেছেন হাথুরুসিংহে।

ক্রিকবাজকে লংকান বোর্ডের এক কর্মকর্তা বলেছেন, ‘তিনি আমাদের সহ-সভাপতি কানগাথারান মাথিভানানের খুব ঘনিষ্ঠ। তিনি হাথুরুসিংহকে প্রধান কোচ হিসেবে পেতে উদগ্রীব। আমাদের পক্ষ থেকে তিনি আলোচনায় নেতৃত্ব দিচ্ছেন।’

ওই কর্মকর্তা বলেন, ‘আমরা খুশি যে আলোচনা সফল হয়েছে। হাথুরুসিংহে বোর্ডে গিয়েছিলেন এবং সুযোগ-সুবিধা নিয়ে আলোচনা করেন।’

বাংলাদেশের সঙ্গে হাথুরুসিংহের চুক্তি ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত। শ্রীলংকা শুধু মোটা অঙ্কের বেতন দিতে রাজি এমনটা নয়, বাংলাদেশ সফরের আগে এ কোচকে পেতেও মরিয়া তারা।

কোচ বিসিবিকে তার পদত্যাগের কথা জানিয়েছেন ১৫ অক্টোবর। চুক্তি অনুযায়ী তিন মাস আগে পদত্যাগ করতে হবে। ১৫ অক্টোবর ধরে হাথুরুসিংহের নোটিশ পিরিয়ড শেষ হবে ১৫ জানুয়ারি।

কিন্তু শ্রীলংকা ক্রিকেট বোর্ড তার আগেই কোচকে চায়। এজন্য বিসিবিকে তারা এক মাসের ক্ষতিপূরণ দিতেও রাজি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here