হাওরাঞ্চলে করণীয় বিষয়ে নির্দেশনা দিলেন রাষ্ট্রপতি

0
76
ss_286052নিউজ ডেস্ক:  চৈত্রের আগাম বন্যায় ক্ষতিগ্রস্ত হাওরাঞ্চলের দুর্যোগ-পরবর্তী করণীয় বিষয়ে স্থানীয় প্রশাসনকে নির্দেশনা দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

তিন দিনের হাওরাঞ্চল পরিদর্শন শেষে মঙ্গলবার বেলা ১১টার দিকে সুনামগঞ্জ সার্কিট হাউসে প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় রাষ্ট্রপতি এ নির্দেশনা দেন।

পরে দুপুর পৌনে ১টার দিকে রাষ্ট্রপতি হেলিকপ্টারে করে বঙ্গভবনের উদ্দেশে রওনা হন। পথে পথে লো-ফ্লাই করে তিনি সুনামগঞ্জের দুটি উপজেলা জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জের ক্ষতিগ্রস্ত হাওর এলাকা দেখে গেছেন।

মতবিনিময় সভায় অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, স্থানীয় এমপি ড. জয়া সেনগুপ্তা, পীর ফজলুর রহমান মিসবাহ, অ্যাডভোকেট শামছুন নাহার বেগম শাহানা, রাষ্ট্রপতির সচিব সম্পদ বড়ূয়া, সিলেটের বিভাগীয় কমিশনার নাজমুন আরা বেগম, ডিআইজি কামরুল আহসান, জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম, পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে গত সোমবার রাত সাড়ে ৯টা থেকে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির হাসন রাজা মিলনায়তনে প্রশাসনের কর্মকর্তা ও বিশিষ্টজনের উদ্দেশে বক্তব্য রাখেন রাষ্ট্রপতি। এ সময় তিনি হাওরাঞ্চলকে বাঁচাতে হলে নদ-নদীর উৎসস্থল থেকে ভৈরব বাজার পর্যন্ত ক্যাপিটাল ড্রেজিংয়ের ওপর গুরুত্ব আরোপ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here