হতাশা নিয়েই শুরু হলো ব্রাজিলের অলিম্পিক মিশন

0
236

12স্পোর্টস ডেস্ক: অধরা অলিম্পিক স্বর্ণ জয়ের মিশনে বৃহস্পতিবার নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয় ব্রাজিল। কিন্তু প্রথম ম্যাচেই স্বাগতিকদের রুখে দিল দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এদিন গোলশূণ্য ড্র করে মাঠ ছেড়েছে নেইমার-জেসাসরা। অলিম্পিকের পর্দা উঠতে এখনও ২৪ ঘন্টা বাকী।

তার আগেই বৃহস্পতিবার শুরু হয়ে যায় ছেলেদের ফুটবল। ‘এ’ গ্রুপের ম্যাচে ব্রাসিলিয়ায় স্বাগতিক ব্রাজিল মাঠে নামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

বার্সেলোনার নেইমারের অধীনায়কত্বে সুস্পষ্টই ফেবারিট হিসেবে খেলতে নামে ব্রাজিল। কিন্তু মাঠের পারফরম্যান্সেই যেন নিস্প্রভ! সেলেসাওদের এমন পারফরম্যান্সে ভক্ত-অনুরাগীরা রীতিমতো হতাশ।

অথচ কোপা আমেরিকায় না খেলা নেইমারের উপর ভরসা রেখেছিল ব্রাজিলিয়ান সমর্থকরা। শুধু তাই নয়, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে আলাদা করে দৃষ্টি ছিল সদ্যই রেকর্ড গড়ে ম্যানচেস্টার সিটিতে যোগ দেওয়া গ্যাব্রিয়েল জেসাসের উপর। কিন্তু প্রতিপক্ষের জাল খোঁজে পায়নি রোজারিও মিকেলের দল।

শুধু তাই নয়, দ্বিতীয়ার্ধে মিডফিল্ডার মোথোবি এমভালা লাল কার্ড দেখে মাঠ থেকে বের হয়ে গেলে ১০ জনের দলে পরিণত হয় দক্ষিণ আফ্রিকা। কিন্তু তারপরও গোলের সহজ সুযোগ কাজে লাগাতে পারেনি ব্রাজিল।

২০১৪ বিশ্বকাপে নিজেদের মাঠে ঘটে যাওয়া দূঃস্মৃতিটা এখনও তরতাজা। সেই রক্তক্ষরণ বন্ধ হওয়ার আগেই কোপা আমেরিকার গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়ে সমর্থকদের আবারও হতাশ করে ব্রাজিল।

সেইসব দুঃখ-কষ্ট ভুলার জন্যই সেলেসাওদের চোখ নিজেদের মাঠের অলিম্পিকে। কিন্তু অলিম্পিকের প্রথম ম্যাচেও ব্যর্থ ব্রাজিল। তারপরও আশা ছাড়ছে না এখন পর্যন্ত অলিম্পিকের স্বর্ণ জিততে না পারা ব্রাজিলিয়ান সমর্থকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here