স্যামসাং গ্যালাক্সি এস৮ স্মার্টফোনে থাকছে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স

0
146

151947smartphoneভক্তদের জন্য সুখবর! স্যামসাং তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজের সর্বাধুনিক ফোন এস৮ বানানোর জন্য কাজ করছে। এতে এবার যোগ হচ্ছে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স বা কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

অ্যাপলের আইফোনে রয়েছে ভয়েস অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রাম সিরি। আর এই সিরির সঙ্গে পাল্লা দিতেই এবার স্যামসাং তাদের আসন্ন গ্যালাক্সি স্মার্টফোনে ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট যোগ করতে চাইছে। এজন্য তারা সর্বাধুনিক আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স প্রযুক্তির সহায়তা নেওয়ার জন্যও উদ্যোগ নিয়েছে।

index

স্যামসাং চাইছে তাদের গ্যালাক্সি এস৮ স্মার্টফোনটি নোট ৭ থেকে যথেষ্ট উন্নত হোক। এজন্যই বেশ কিছু সর্বাধুনিক প্রযুক্তি এতে যোগ করতে চাইছে তারা।

অক্টোবর মাসেই স্যামসাং ঘোষণা দিয়েছে ভিভ ল্যাবকে কিনে নেওয়ার। এ প্রতিষ্ঠানটি চালান অ্যাপলের সিরি ভয়েস অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রামের সঙ্গে জড়িতরাই। এবার প্রতিষ্ঠানটিকে কিনে নেওয়ার পর স্যামসাংয়ের স্মার্টফোনে ভয়েস অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রামটি যোগ করার আর কোনো বাধা থাকল না।

শুধু স্যামসাংয়ের স্মার্টফোনই নয়, আরও বহু গ্যাজেটে ভয়েস অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রামটি যোগ করার পরিকল্পনা করেছে স্যামসাং। এক্ষেত্রে স্যামসাংয়ের বিভিন্ন পরিধানযোগ্য ডিভাইসে এটি খুবই কাজে আসবে বলে মনে করছেন বিশ্লেষকরা।

বেশ কিছুদিন ধরেই স্যামসাং বিপদে আছে তাদের নোট ৭ নিয়ে। স্মার্টফোনটির ব্যাটারি বিস্ফোরণের কারণে এটি বাজার থেকে প্রত্যাহার করতে হয়েছে। ফলে বিপুল অংকের আর্থিক ক্ষতি হয়েছে প্রতিষ্ঠানটির। তবে এবার সে ক্ষতি দূর করতে বেশ জোরেসোরে প্রচেষ্টা শুরু করেছে স্যামসাং। এজন্য ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্টসহ আরও বেশ কিছু উদ্ভাবনী প্রযুক্তি নিয়ে এগিয়ে আসছে প্রতিষ্ঠানটি।