স্যামসাংয়ের নয়া স্মার্টফোন, ভাঁজ খুললেই ৭ ইঞ্চি ট্যাব!

0
225

125906Screen-Shot-2017-01-12-at-0স্যামসাংয়ের পরবর্তী ফ্ল্যাগশিপ মডেল গ্যালাক্সি এস৮ নিয়ে বিগত কয়েক সপ্তাহ ধরে আলোচনা বেশ জমে উঠেছে। এ বছরই এস৮ দেখতে পাবেন ভক্তরা।

কিন্তু পাশাপাশি আরেকটি খবরও স্যামসাং দুনিয়ায় ঝড় তুলতে যাচ্ছে। কোনিয়ান টেক জায়ান্ট এমন একটি স্মার্টফোন আনতে চলেছে যা ভাঁজ করা যায়। ভাঁজ খুললেই তা হয়ে যাবে একটি ট্যাব। দীর্ঘদিন ধরে বলা হচ্ছে, এমন একটি স্মার্টফোন নিয়ে কাজ করছে স্যামসাং। কিন্তু চমকপ্রদ তথ্যটি হলো, সায়েন্স ফিকশন ছবির মতো এই ভবিষ্যতের যন্ত্রটি এ বছরই বাজারে ছাড়বে তারা।

সূত্রের নাম প্রকাশ না করে দ্য কোরিয়া হেরাল্ড জানায়, খুব শিগগিরই কল্পনাকে বাস্তবে রূপ দিতে চলেছে স্যামসাং। তারা ভাঁজ করা যায় এমন স্মার্টফোন বাজারে এ বছরই ছাড়বে। এর ভাঁজ খুললেই যন্ত্রটি ৭ ইঞ্চি পর্দার ট্যাবে পরিণত হবে। আশা করা যায়, এ বছরের মাঝামাঝি তা ক্রেতাদের হাত অবধি পৌঁছে যাবে।

ওই সূত্র আরো জানিয়েছে, ২০১৭ সালের তৃতীয় প্রান্তিকে ১ লাখ পিস ভাঁজকৃত স্মার্টফোন বানাবে। একটা বিশেষ শ্রেণির ক্রেতাদের টার্গেট করেই আপাতত বাজারে ছাড়া হবে এটা। দারুণ এক গেজেট হবে। কাজেই দামের বিষয়টি মাথায় রাখতে হবে। ধনীদের জন্যই হয়তো এটা আনা হচ্ছে।

এর আগেও অনেক প্রযুক্তি নির্মাতাই ভাঁজকৃত স্ক্রিনের স্মার্টফোনের কথা বলে আসছে। কিন্তু স্যামসাংই প্রথমবারের মতো বাস্তবে পদক্ষেপ নেয়। তারা সেই ২০১৫ সালে এ ধরনের ফোন বানানোর জন্য পেটেন্টের আবেদন করে। ২০১৬ সালের মধ্যে এটাকে নিয়ে ব্যাপক গতিতে কাজ করা হয়।

অন্যদের মধ্যে অ্যাপল, জিয়াওমি এবং এলজি একই বৈশিষ্ট্যের স্মার্টফোন বানানোর চিন্তা-ভাবনা করেছে। কিন্তু তারা এত দ্রুত কাজটি করতে চাইছে না। হয়তো তারা আরো পরে পরিকল্পনা নিয়ে এগোবে।

হেরাল্ডের প্রতিবেদনে বলা হয়েছে, স্যামসাং অবশ্য এখনো চূড়ান্ত সিদ্ধান্তে আসেনি। অ্যাডভান্সড টেকনলজির এই ফোন এখোনি বাজারে আনা ঠিক হবে কিনা তা নিয়ে মাথা ঘামানো হচ্ছে। অনেকে আবার বলছেন, নির্মাতা হয়তো ২০১৮ সালের অপেক্ষাতেও থাকতে পারেন। সূত্র: নেক্সট ওয়েব

LEAVE A REPLY