‘স্যাটেলাইট নিয়ে কোনো কোনো নেতা মূর্খের মতো কথা বলছেন’

0
37

ঢাকা: বঙ্গবন্ধু স্যাটেলাইটের মালিকানা দেশের জনগণের, রাষ্ট্রের। রাষ্ট্রের পক্ষে সরকার এটি পরিচালনা করবে, কোনো ব্যক্তি কিংবা বেসরকারি প্রতিষ্ঠান নয়। কোনো কোনো রাজনৈতিক দলের নেতা এ নিয়ে মূর্খের মতো কথা বলছেন এবং অপপ্রচার চালাচ্ছেন। সোমবার বিকেলে সাংবাদিকদের সামনে এমন মন্তব্য করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

ধানমণ্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন তিনি।

এ সময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ, বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ এবং ভাইস চেয়ারম্যান জহুরুল হক উপস্থিত ছিলেন। প্রতিমন্ত্রী, সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, বিটিআরসির চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান বঙ্গবন্ধু স্যাটেলাইটের সফল উৎক্ষেপণ শেষে সোমবার যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেনন। তাদের নিয়ে জাতির পিতার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবদেন করতে যান মন্ত্রী মোস্তাফা জব্বার।

মোস্তাফা জব্বার আরও বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে পাঠানো হয়েছে। এরপর বঙ্গবন্ধু স্যাটেলাইট-২, ৩ কিংবা তার পরেও আরও স্যাটেলাইট পাঠানো হবে। দেশের প্রথম স্যাটেলাইট টেলিভিশন সম্প্রচার, দুর্যোগে এবং দুর্গম এলাকায় যোগাযোগ রক্ষা এবং জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে ব্যবহার হবে।

এ সময় বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইটের মালিকানা নিয়ে কোনো কোনো মহল ভুল তথ্য প্রচার করছে। প্রকৃতপক্ষে এর মালিকানা রাষ্ট্রের এবং জনগণেরই আছে।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বঙ্গবন্ধু স্যাটেলাইটের সফল উৎক্ষেপণ উপলক্ষে আজ মঙ্গলবার সন্ধ্যা ৭টা থেকে ৮টা পর্যন্ত সোহরাওয়ার্দী উদ্যান, হাতিরঝিল এবং দেশের জেলা শহরে আতশবাজি উৎসব উদযাপিত হবে।

‘বেসিস বিবি স্যাট-১’ অ্যাপ উদ্বোধন : এদিকে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণ উপলক্ষে সফটওয়্যার উৎপাদন ও আমদানিকারকদের সংগঠন বেসিস একটি বিশেষ অ্যাপ ‘বেসিস বিবি স্যাট-১’ চালু করেছে। গতকাল সোমবার তথ্যপ্রযুক্তি বিভাগ এ অ্যাপের উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। এ সময় বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীরসহ বেসিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে জানানো হয়, এই অ্যাপ বঙ্গবন্ধু স্যাটেলাইটের আদ্যোপান্ত, অবস্থান, কর্মক্ষতা এবং উপকারিতা তুলে ধরবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here