স্বাধীনতাকামীদের হামলায় আধাসামরিক বাহিনীর ৬ জন নিহত

0
223

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় মণিপুর রাজ্যে স্বাধীনতাকামী গেরিলাদের আকস্মিক হামলায় আধাসামরিক বাহিনীর ছয় জোয়ান নিহত হয়েছে। রোববার মিয়ানমার সীমান্তের কাছে এ ঘটনা ঘটে। মণিপুর ভারতের গোলযোগপূর্ণ রাজ্যগুলোর অন্যতম।

ভারতীয় পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, আধা সামরিক বাহিনীর সদস্যরা মণিপুরের চ্যান্ডাল জেলায় ভূমিধসের কবলে পড়া লোকজনকে উদ্ধার করতে যাচ্ছিল। পথেই তাদের ওপর হামলা চালানো হয়।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক ওই কর্মকর্তা জানান, একটি জঙ্গল এলাকায় পৌঁছানোর পর অসম রাইফেলের সদস্যদের তিনটি গাড়ির ওপর আকস্মিকভাবে হামলায় চালায় গেরিলারা। এর মধ্যে সামনের গাড়ির ছয় সদস্যের সবাই নিহত হয়। তবে পেছনের দুটি গাড়ি পালিয়ে যেতে সক্ষম হয় এবং গাড়ি দুটির সদস্যরা প্রাণে বেঁচে গেছে।

এর আগে, গত বছরের জুন মাসে গেরিলাদের রকেটচালিত গেনেড ও স্বয়ংক্রিয় অস্ত্রের হামলায় ভারতের ১৫ সেনা নিহত হয়েছিল। স্থানীয় উন্নয়নকে উপেক্ষা করে প্রাকৃতিক সম্পদ তুলে নেয়ার প্রতিবাদে ভারতের উত্তর-পূর্বাঞ্চলের সাতটি রাজ্যে স্বাধীনতাকামী আন্দোলন গড়ে উঠেছে। স্বাধীনতাকামী গেরিলারা প্রায়ই সেনাবাহিনী ও আধা সামরিক বাহিনীর ওপর হামলা চালায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here