স্বপ্ন দেখিয়েও ব্যর্থ বাংলাদেশের শ্যুটার বাকি

0
289

1470666380স্পোর্টস ডেস্ক: জার্মানির বিশ্বকাপে নিজের ক্যারিয়ারের সর্বোচ্চ ৬২৪.৮ স্কোর গড়েছিলেন বাংলাদেশের শ্যুটার আব্দুল্লাহ হেল বাকি। চলমান রিও ডি জেনিরো অলিম্পিকে সেই স্কোর ছাপিয়ে যাওয়ার লক্ষ্য জানিয়েছিলেন গ্লাসগো কমনওয়েথ গেমসের রুপা জেতা এই শুটার।

কিন্তু, ভাল সূচনার পরও এই লক্ষ্য পূরণে ব্যর্থ হয়েছেন দেশসেরা এই শ্যুটার।  অনেক স্বপ্ন দেখিয়েও সেই শেষমেশ ব্যর্থতাই সঙ্গী হল বাংলাদেশ শ্যুটিংয়ের। ১০ মিটার এয়ার রাইফেলের কোয়ালিফিকেশন রাউন্ডে বাদ পড়েছেন বাংলাদেশের এই শ্যুটার।

কোয়ালিফিকেশন রাউন্ডের মোট ৬ সিরিজের ৫ টি তেই বাজিমাত করলেও মাত্র একটি সিরিজে তুলনামুলক কম পয়েন্ট পাওয়ায় সেই কাঙ্ক্ষিত ফাইনাল রাউন্ডে কোয়ালিফাই করতে পারেননি দেশ সেরা এই শ্যুটার ।

চূড়ান্ত ফলাফলে শীর্ষে থাকা শ্যুটারের চেয়ে মাত্র নয় পয়েন্টের ব্যবধানে নেমে গেছেন ২৫ নম্বর স্থানে। অথচ খেলার এক পর্যায়ে তার পজিশন ছিল ছয় নম্বরে। টান টান উত্তেজনাকর প্রতিযোগিতায় শেষ পর্যন্ত লড়েও আর সফল হতে পারেননি বাকি।

এক পর্যায়ে বাকির পজিশন ছিল ৬ নম্বর। ছবিঃ সংগৃহীত

যে আটজন বাছাই পেরিয়েছেন, তাদের মধ্যে সর্বনিম্ন স্কোর (৬২৫.৫) বেলারুসের ইল্লিয়া চারহেইকার। ৬৩০.২ স্কোর গড়ে বাছাইয়ে সেরা হওয়া ইতালির নিক্কোলো কামপ্রিয়ানি গড়েছেন অলিম্পিক রেকর্ড।

এদিকে, ১০ আগস্ট রাতে শ্যামলী রায়, ১১ আগস্ট সাঁতারু মাহফিজুর রহমান সাগর ও গলফার সিদ্দিকুর রহমান প্রতিদ্বন্দ্বীতা করবেন। ১২ আগস্ট ট্র্যাক এন্ড ফিল্ডে লড়বেন শিরীন আক্তার।

একই দিন সাঁতারে প্রতিদ্বন্দ্বীতা করবেন সোনিয়া আক্তার। আর ১৩ তারিখ পুরুষদের ১০০ মিটার দৌড়ের হিটে অংশ নেবেন মেজবাহ আহমেদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here