স্বপ্নের অলিম্পিক থেকে আর্জেন্টিনার বিদায়!

0
241

53641652স্পোর্টস ডেস্ক: রিও অলিম্পিকে ফেভারিট হিসেবেই খেলতে নেমেছিল আর্জেন্টিনা। কিন্তু হায়! গ্রুপ পর্বই পার হতে পারেনি তারা। বাংলাদেশ সময় বুধবার দিবাগত রাতে হন্ডুরাসের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে মেসি-ম্যারাডোনার উত্তরসূরীরা। তাতেই বিদায় নিশ্চিত হয়ে যায় আর্জেন্টিনার।

‘ডি’ গ্রুপ থেকে পরবর্তী রাউন্ডে জায়গা করে নিয়েছে পর্তুগাল এবং হন্ডুরাস। তিন ম্যাচের দুইটিতে জয় আর একটিতে ড্র করে মোট সাত পয়েন্ট নিয়ে পরের রাউন্ডের টিকিট পেয়েছে পর্তুগাল। আর সমান একটি করে জয়, ড্র এবং হারে চার পয়েন্ট নিয়ে গ্রুপ পর্বের বাধা পেরিয়েছে হন্ডুরাস।

অন্যদিকে, আর্জেন্টিনার পয়েন্ট সমান চার হলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় পয়েন্ট টেবিলের তিন নম্বরে থেকে স্বপ্নের অলিম্পিক থেকে বিদায় নিতে হল।

এর আগে, ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে জার্মানির কাছে হেরেছিল মেসি-অ্যাগুয়েরোর আর্জেন্টিনা। এরপর কোপা আমেরিকার দুই ফাইনালেও একই চিত্রনাট্য। দুটিতেই চিলির কাছে হেরে শিরোপা হারায় তারা। সর্বশেষ, অলিম্পিকের গ্রুপ পর্ব থেকেই আর্জেন্টিনার বিমান ধরতে হচ্ছে নীল-সাদা জার্সিধারীদের।

জানিয়ে রাখা ভালো, রিও অলিম্পিকে আর্জেন্টিনার মতো কঠিন সমীকরণের সামনে স্বাগতিক ব্রাজিলও। গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচেই হারা নেইমারের ব্রাজিলের শেষ ম্যাচে জয়ের বিকল্প নেই। সেই লক্ষ্যেই বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল সাতটায় ডেনমার্কের মুখোমুখি হবে এখন পর্যন্ত অলিম্পিক স্বর্ণ জিততে না পারা পেলে-রোনালদোর উত্তরসূরীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here