স্পীকারের সাথে ইউএনডিপির আবাসিক প্রতিনিধির সাক্ষাৎ

0
242

13900334_1060114590733274_4787169998970997568_nঢাকা: বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী’র সাথে বাংলাদেশে ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধি পলিন টমেসিস তাঁর কার্যালয়ে বিদায়ী সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে তাঁরা টেকসই উন্নয়ন লক্ষ্য (ঝউএ), ইউএনডিপি’র সাহায্যপুষ্ঠ চলমান প্রকল্প সমূহ ইত্যাদি বিষয়ে আলোচনা করেন।

স্পীকার এসময় বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে ইউএনডিপি’র সাহায্য ও সহযোগিতার কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন। স্পীকার বিদায়ী আবাসিক প্রতিনিধি’র ন্যায় নবাগত যে প্রতিনিধি দায়িত্ব নিবেন তাঁর নিকটও অনুরুপ সহযোগীতার প্রত্যাশা করেন।

স্পীকার বলেন, সামাজিক ও মানবিক উন্নয়ন সূচকে বাংলাদেশের যথেষ্ট অগ্রগতি হয়েছে। সহরাব্দের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশ আজ বিশ্বে রোল মডেল। বাংলাদেশ এখন সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি) অর্জনে কাজ করে যাচ্ছে। এ লক্ষ্য অর্জনে ইউএনডিপি বাংলাদেশকে সহায়তা করবে বলে স্পীকার আশাবাদ ব্যক্ত করেন। সংসদ সদস্য ও সংসদ সচিবালয়ের সামর্থ্য বৃদ্ধি এবং জলবায়ুর বিরুপ প্রভাব মোকাবিলায় ইউএনডিপি’র কাজ করার সুযোগ রয়েছে বলে স্পীকার উল্লেখ করেন।

ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধি বলেন, ইউএনডিপি সূদূর অতীত থেকে বাংলাদেশের উন্নয়ন সহযোগী। নবাগত যে প্রতিনিধি দায়িত্ব নিবেন তিনিও আন্তরিকতার সাথে বাংলাদেশের উন্নয়নে কাজ করে যাবেন।

আবাসিক প্রতিনিধি সাক্ষাতে সময় প্রদানের জন্য স্পীকারকে ধন্যবাদ জানান এবং স্পীকারও সাক্ষাতের জন্য আবাসিক প্রতিনিধিকে ধন্যবাদ জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here