স্পাইসারের পদত্যাগ, আরও বড় ভূমিকম্প আসছে?

0
61

5_142167_52950_1500781865আন্তর্জাতিক ডেস্ক: আকস্মিকভাবেই পদত্যাগ করেছেন হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি শন স্পাইসার। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দ্বন্দ্বের জেরে তিনি বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ মুখপাত্রের পদ থেকে সরে দাঁড়িয়েছেন।

ট্রাম্প একজন ধনকুবের অর্থনীতিবিদকে হোয়াইট হাউসের যোগাযোগ পরিচালক পদে নিয়োগ দেয়ায় স্পাইসার পদত্যাগ করেন বলে মার্কিন গণমাধ্যমের খবর।

বিশ্লেষকরা বলছেন, ট্রাম্প প্রশাসনে, বিশেষ করে হোয়াইট হাউসে কাজ করা এখন অনেকের জন্য দুঃসহ হয়ে উঠেছে। ট্রাম্পের মতিগতি বুঝে ওঠা অনেকের পক্ষেই কঠিন। রুশ সংযোগ নিয়ে ভীষণ চাপের মধ্যে ট্রাম্প প্রশাসন। তাছাড়া সংসদে ট্রাম্প একের পর এক ধাক্কা খাচ্ছেন।

ট্রাম্প প্রশাসন থেকে এখন পর্যন্ত যেসব সিনিয়র কর্মকর্তা পদত্যাগ করেছেন তাদের অন্যতম স্পাইসার। ধারণা করা হচ্ছে সামনে আরও বড় ভূমিকম্প আসছে। হোয়াইট হাউসের চিফ অব স্টাফ রেইন্স প্রিবাসের ঘনিষ্ঠজন ছিলেন স্পাইসার।

গত বছর রিপাবলিকান ন্যাশনাল কমিটিতে প্রিবাস ছিলেন স্পাইসারের গুরু। হোয়াইট হাউসের গোপন তথ্য ফাঁস নিয়ে ট্রাম্প টিমের মধ্যে রেষারেষি তীব্র আকার ধারণ করেছে। অনেকে এ নিয়ে ট্রাম্পের কান ভারি করছেন। তবে ফাঁস থামছে না।

প্রেসিডেন্টের উপদেষ্টা ও সহযোগীদের মর্যাদা ও ক্ষমতায় কুঠারাঘাত করা হচ্ছে। মার্কিন গণমাধ্যমের খবরে বলা হচ্ছে হোয়াইট হাউস অবরুদ্ধ হয়ে পড়েছে। মনে রাখা দরকার ট্রাম্পের শাসনকাল মাত্র ছয়মাসের।

এ অবস্থা থেকে পরিত্রাণের জন্য হোয়াইট হাউসে পরিবর্তন দরকার। আর সেটা হয়তো স্পাইসারকে দিয়ে শুরু হল। দায়িত্ব পালনকালে স্পাইসার গণমাধ্যমের সঙ্গে বিবাদে জড়িয়েছেন। তার বস ট্রাম্পের মতোই তিনিও মার্কিন গণমাধ্যমের পেশাদারিত্ব নিয়ে বিরামহীন সমালোচনা করে গেছেন। বিবিসি, সিএনএন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here