স্থগিত ৩৪৬ কেন্দ্রের পুনঃভোট ঈদের পরে করার পরিকল্পনা ইসির

0
231

215508election-commissionছয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে অনিয়ম-সহিংসতায় স্থগিত হওয়া ৩৪৬টি কেন্দ্রে জুলাই মাসের দ্বিতীয়ার্ধে পুনঃভোট করার পরিকল্পনা করছে নির্বাচন কমিশন (ইসি)। দেড় শতাধিক ইউপিতে এসব কেন্দ্র স্থগিত রয়েছে বলে আজ শুক্রবার জানিয়েছেন ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব ফরহাদ আহাম্মদ খান।

তিনি বলেন, রিটার্নিং কর্মকর্তাদের পাঠানো তথ্য অনুযায়ী স্থগিত কেন্দ্রের তালিকা চুড়ান্ত করা হয়েছে। চেয়ারম্যান, সাধারণ ও সংরক্ষিত সদস্য পদের ওয়ার্ড চিহ্নিত করে পুনরায় ভোটের প্রস্তুতি নেওয়া হচ্ছে। উপ-সচিব ফরহাদ বলেন,“রমজানের মধ্যে পুনঃভোটের সম্ভাবনা ক্ষীণ। ঈদুল ফিতরের পরে পুনঃভোটের জন্য প্রস্তাব রাখা হবে।

সব কিছু পর্যালোচনা করে ইসি স্থগিত কেন্দ্রে পুনঃভোটের জন্য সময় নির্ধারণ করবে।” নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী জানা গেছে, প্রথম ধাপে ২২ মার্চ ৬৫টি, দ্বিতীয় ধাপে ৩১ মার্চ ৩৭টি, তৃতীয় ধাপে ২৩ এপ্রিল ২৬টি, চতুর্থ ধাপে ৭ মে ৫৩টি, পঞ্চম ধাপে ২৮ মে ১২৩টি ও শেষ ধাপে ৪ জুন অনুষ্ঠিত নির্বাচনে ৪২টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়।

স্থগিত কেন্দ্রের কারণে চেয়ারম্যান পদে ফল ঘোষণা ঝুলে রয়েছে অন্তত ১০৪টি ইউপির। এসব ইউপি সংশ্লিষ্ট সদস্য পদ ছাড়াও অর্ধশতাধিক ইউপিতে সংরক্ষিত ও সাধারণ সদস্য পদের ফল চুড়ান্ত হবে ফের ভোট নেওয়ার পর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here