স্টকহোমে সন্ত্রাসী হামলায় সন্দেহভাজন উজবেক নাগরিক আটক

0
104

stokhome_44232_1491649167আন্তর্জাতিক ডেস্ক: সুইডেনের রাজধানী স্টকহোমে ট্রাক হামলায় জড়িত থাকার সন্দেহে পুলিশ শুক্রবার উজবেকিস্তানের নাগরিককে গ্রেফতার করেছে পুলিশ। খবর বিবিসির। আটক ওই ব্যক্তি ট্রাক চালক বলে সন্দেহ করছে পুলিশ। সিসিটিভির ফুটেজ দেখে তাকে শনাক্ত করা হয়েছে বলে দাবি পুলিশের।

এদিকে ব্রিটিশ দৈনিক দ্য টেলিগ্রাফের অনলাইন সংস্করণের এক প্রতিবেদনে বলা হয়, ৩৯ বছর বরসী ওই উজবেক নাগরিক ৪ সন্তানের জনক। ট্রাকটি ছিনতাই করে তিনি এ তাণ্ডব চালান। কিন্তু তার নাম প্রকাশ করা হয়নি।

শুক্রবার দুপুরে স্টকহোমের কুয়িন স্ট্রিটের একটি ডিপার্টমেন্টাল স্টোরে ওই হামলায় চারজন নিহত ও ১৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশংকাজনক।

হামলায় ব্যবহৃত ট্রাকটি একটি বিয়ার কোম্পানির। ঘটনাস্থলের কিছু দূরে এটি ছিনতাই করা হয় বলে কোম্পানি সূত্র জানায়।

তবে হামলার পরপরই এর চালক ভিড়ের মধ্যে হারিয়ে যায়। পরে সিসিটিভি ফুটেজ দেখে শুক্রবার সন্ধ্যায় স্টকহোমের মারস্তা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।

পরে স্টকহোমের জুলস্তা এলাকা থেকে এ ঘটনায় জড়িত সন্দেহে আরেকজনকে গ্রেফতার করা হয়।

ট্রাক হামলার পর সুইডেনের প্রধানমন্ত্রী স্তেফান লফভেন শুক্রবার রাতে দেয়া এক বিবৃতিতে একে ‘সন্ত্রাসী হামলা’ বলে উল্লেখ করেছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে দেশটির সীমান্তের নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ ঘটনায় দেশটিতে তিনদিনের শোক ঘোষণা করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here