সৌদি রাজপ্রাসাদ লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা

0
45
আর্ন্তজাতিক ডেস্ক: ইয়েমেনের হুথি আনসারুল্লাহ যোদ্ধারা সৌদি আরবের রাজধানী রিয়াদে রাজা সালমান বিন আবদুল আজিজের একটি প্রাসাদ লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। ইয়েমেনের আল-মাসিরা টেলিভিশন এ খবর দিয়েছে।
হুথি যোদ্ধাদের মুখপাত্র মুহাম্মাদ আবদুস সালাম জানান, সৌদি রাজার সরকারি বাসভবন আল-ইয়ামামাহ প্রাসাদ লক্ষ্য করে বুরকান এইচ-২ ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে। ইয়েমেন থেকে ছোড়া ক্ষেপণাস্ত্রটিকে প্রতিহত করা হয়েছে বলে সৌদি গণমাধ্যম দাবি করেছে। সৌদি গণমাধ্যমে আরও বলেছে, এ পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।
সৌদিতে কর্মরত ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, তারা বিস্ফোরণের শব্দ শুনেছেন এবং রাজধানী রিয়াদে ধোঁয়া উড়তে দেখেছেন। ফরাসি বার্তা সংস্থা এএফপি’র সাংবাদিকও বিস্ফোরণের শব্দ শোনার কথা জানিয়েছেন। তারা জানান, সৌদি বাজেট পেশের পরপরই ক্ষেপণাস্ত্রের বিস্ফোরণ শোনা যায়। সাধারণত আল-ইয়ামামাহ প্রাসাদ থেকে সৌদি সরকার বাজেট ঘোষণা করে থাকে।
কিছুদিন আগে ইয়েমেন থেকে সৌদির রাজধানী রিয়াদের কিং খালিদ বিমানবন্দর লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছুড়েছিল হুথি যোদ্ধারা। ওই ঘটনার জন্য ইরানকে দায়ী করে সৌদি সরকার বলেছে, ইসলামি প্রজাতন্ত্র ইরান হুথিদের এ ক্ষেপণাস্ত্র সরবরাহ করেছে। তবে তেহরান সে অভিযোগ সরাসরি নাকচ করে দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here