সৌদি আরবে আওয়ামী লীগের ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

0
240

1-1সৌদি আরব: সৌদি আরবের রিয়াদ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল কাইয়ূম বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার কাজে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য প্রবাস থেকে সব ধরনের সহযোগিতা করা হবে। কর্মীদের সংখ্যানুপাত বাড়ানোর জন্য প্রবাসী আওয়ামী সমর্থকদের দলভুক্ত করে জননেত্রীর দেশ উন্নয়ন কর্ম-সহযোগিতার অংশ হিসেবে স্বেচ্ছাসেবার নানা রকম কর্মসূচি গ্রহণ করা হবে। তিনি আরো বলেন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রিয় নেতৃবৃন্দের স্বেচ্ছাসেবায় রয়েছে শক্তিশালী সংগ্রামী অতীত। সেই সব ইতিহাস থেকে শিক্ষা নিয়ে রিয়াদ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ গঠনতান্ত্রিক ধারা বজায় রেখে প্রবাসীদের কল্যাণে রাজনীতি করবে।

আব্দুল কাইয়ুম গতকাল সৌদি আরবের রিয়াদের একটি কমিউনিটি সেন্টারে গোপালগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত ইফতার মাহফিল ও আওয়ামী লীগের ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন। তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এই ধারাবাহিকতা বেগবান রাখতে প্রবাসীদের ভূমিকা অপরিসীম। প্রবাস থেকে আওয়ামী পরিবারগুলি মিলেমিশে জননেত্রীর হাতকে শক্তিশালী করার জন্য রিয়াদ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বলিষ্ঠ ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি বাদিউজ্জামান সাব্বির।সংগঠনের যুগ্ম সাধারন সম্পাদক আবদুল্লাহ আল মাসুদের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন রিয়াদ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেলিম ভূইয়া।এতে বিশেষ অতিথি ছিলেন শহিদুল ইসলাম শহিদ সাধারণ সম্পাদক রিয়াদ মহানগর যুবলীগ; মোতাহার হোসেন- সভাপতি, শিবচর উপজেলা আওয়ামী লীগ; জাকির হোসেন টিটো- সভাপতি, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা আওয়ামী লীগ, কোহিনূর হাওলাদার- সাধারণ সম্পাদক, শিবচর উপজেলা আওয়ামী লীগ; শেখ মহসিন সহ-সভাপতি, রিয়াদ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ;লিটন হোসেন লিটু, সাইফুল খান- সহসভাপতি, রিয়াদ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ; রিয়াদ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সংগঠনিক সম্পাদক ইশতিয়াক হোসেন তানিম, পাশান মোল্লা, লিটন মোল্লা ও মাসুম আলী খান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গোপালগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আশরাফুল আলম খান, মুসফিকুর রহমান প্রিন্স, মাহমুদুল হক, আরিফ শেখ, সেলিম মৃধা, হাফিজ সিকদার, মিলন উকিল, ওছিকুর দাড়িয়া, জসিম খান, বিপ্লব ও আলামীন প্রমুখ।

এ সময় রিয়াদ মহানগর যুবলীগ, শিবচর উপজেলা আওয়ামী লীগসহ আওয়ামী পরিবারের বেশ কিছু সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে রিয়াদ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সেলিম ভূইয়া বলেন, রিয়াদ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগকে সকল প্রকার সহযোগিতা করার জন্য আমরা সব সময় পাশে থাকবো।দেশের ভাবমূর্তি উজ্জ্বল রাখার জন্য উপস্থিত কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন,
প্রবাসে নিজ নিজ কর্মস্থলে দায়িত্ব পালন করার সময় মনে রাখতে হবে আমাদের মতই আরো অন্যান্য দেশের নাগরিক এখানে রয়েছে। তাদের সঙ্গে প্রতিদিনের ভালো আচার-আচরণ নির্ভর করবে দেশের সম্মান এবং ভাবমূর্তি উজ্জ্বল রাখার প্রত্যয়।

অনুষ্ঠানে আওয়ামী লীগের ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় রিয়াদ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, রিয়াদ মহানগর যুবলীগ, শিবচর উপজেলা আওয়ামী লীগ ও প্রবাসী গোপালগন্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগসহ অন্যান্য কয়েকটি সংগঠন।

এর আগে ইফতারপূর্ব বাংলাদেশের সুখ-সমৃদ্ধি ও দেশউন্নয়নের ধারাবাহিকতা বজায় থাকার জন্য পরম করুণাময় আল্লাহ তা’য়ালার কাছে বিশেষ মোনাজাত করা হয়।