সৌদিতে অভিযানে ১ লাখ ২০ হাজার প্রবাসী গ্রেফতার

0
45
আর্ন্তজাতিক ডেস্ক: সৌদি আরবে চলতি বছরে ‘এ নেশন উইদাউট এ ভায়োলেটর’ অভিযানে এক লাখ ১৯ হাজার ৮৫০ জন প্রবাসীকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে দেশটির শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক বার্তায় এ তথ্য জানানো হয়।
প্রকাশিত বার্তায় বলা হয়, সৌদি আরবে চলমান ‘এ নেশন উইদাউট এ ভায়োলেটর’ অভিযানের আওতায় ওই প্রবাসীদের গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে ৬৭ হাজার ৭৭০ জনকে অভিবাসন আইন লঙ্ঘন, ১৯ হাজার ৭০৯ জনকে সীমান্ত নিরাপত্তা লঙ্ঘন, ৩০ হাজার ৯৫৬ জনকে শ্রম আইন লঙ্ঘন এবং এক হাজার ৪২৫ জনকে অবৈধভাবে সীমান্ত পার হয়ে সৌদি আরবে প্রবেশের চেষ্টার জন্য গ্রেফতার করা হয়েছে।
সংবাদমাধ্যম আরব নিউজের খবরে বলা হয়, অবৈধভাবে সৌদিতে প্রবেশের চেষ্টাকারীদের মধ্যে ৭৮ শতাংশ ইয়েমেন, ২১ শতাংশ ইথিওপিয়া ও ১ শতাংশ অন্যান্য দেশের নাগরিক।
সৌদি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সম্প্রতি দেশটির বিভিন্ন অঞ্চলে অভিযান চালায়। সেখান থেকে শ্রম ও অভিবাসন আইন লঙ্ঘনের অভিযোগে এক হাজার ৩০ জনকে গ্রেফতার করা হয়।
এর আগে গত সপ্তাহে মক্কা থেকে একই অভিযোগে ২৯৬ জনকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। এ ছাড়া আইন লঙ্ঘনের অভিযোগে আসির থেকে ৪৩৮ জন, রিয়াদ থেকে ১০৪ জন, আলখোবার থেকে ১৬১ জনকে গ্রেফতার করা হয়।
শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ওয়েবসাইটে শ্রম ও অভিবাসী আইন লঙ্ঘন সংক্রান্ত কোনো খবর পেলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাতে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here