সোশাল মিডিয়ায় এ ছবিটি কেন আলোচিত

0
227

160711113733_black_lives_matter_photo_640x360_reuters_nocreditআন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রে গত সপ্তাহে পুলিশ ও কৃষ্ণাঙ্গ আফ্রিকান অ্যামেরিকানদের মধ্যে সহিংসতার পর সেখানে প্রতিবাদ বিক্ষোভ অব্যাহত রয়েছে। লুইজিয়ানার ব্যাটন রুজ এলাকায় রবিবার বেশ কয়েকজন প্রতিবাদকারীকে গ্রেফতার করা হয়েছে। সেখানে মঙ্গলবার পুলিশের গুলিতে একজন কৃষ্ণাঙ্গ নিহত হয়েছিলো।

তারপর থেকেই সেখানে উত্তেজনা বিরাজ করছিলো এবং পুলিশ যেভাবে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেছে সেটা নিয়েও তীব্র বিতর্ক চলছে।

পাশাপাশি সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে এই ছবিটি। তোলা হয়েছে গত শনিবার। ছবিটি তুলেছেন নিউ অরলিয়ন্সের এক সাংবাদিক জনাথন বাখমান, যিনি গত কয়েকদিন ধরে রয়টার্সের হয়ে তাজ করছিলেন।

ছবিতে দেখা যাচ্ছে, এক তরুণী দু’জন পুলিশের সামনে শান্ত ভঙ্গিতে দাঁড়িয়ে আছেন। আর পুলিশের গায়ে নিরাপত্তার নানা বর্ম জড়ানো। তারা ওই তরুণীর দিকে দ্রুত গতিতে এগিয়ে আসছে।

এই ছবিটি সোশাল মিডিয়াতে ছড়িয়ে পড়ার পর ব্যাপক আলোড়নের সৃষ্টি করে। বহু বহু মানুষ তাতে লাইক দিয়েছেন। অনেকে তাতে ছবিটিকে ঐতিহাসিক ও কিংবদন্তীতুল্য বলে মন্তব্যও করেছেন।

বার্তা সংস্থা রয়টার্স বলেছে, ছবির এই তরুণীকে পরে আটক করা হয়েছিলো তবে তার বিষয়ে খুব বেশি কিছু জানা যায়নি। এখনও প্রকাশ করা হয়নি তার নামও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here