সুষ্ঠু নির্বাচনে ইসিকে বার্তা প্রধানমন্ত্রীর

0
30

ঢাকা: প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন নিরপেক্ষ, সুষ্ঠু এবং গ্রহণযোগ্য করার সব চেষ্টা করবে আওয়ামী লীগ। আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতীয় ও স্থানীয় সব নির্বাচনই সুষ্ঠু, নিরপেক্ষ, স্বচ্ছ ও গ্রহণযোগ্য হতে হবে। সে বার্তা সবাইকে দেওয়া হয়েছে। এই বার্তাটি ইসিকেও তারা দিয়েছেন। ইসি বলেছে, এই বার্তা শুনে তারা উজ্জীবিত।

সোমবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে. এম. নুরুল হুদাসহ নির্বাচন কমিশনারদের সঙ্গে বৈঠক শেষে এইচ টি ইমাম সাংবাদিকদের এ কথা বলেন। গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন সামনে রেখে গতকাল এইচ টি ইমামের নেতৃত্বে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল ইসির সঙ্গে দেখা করে।

বৈঠক শেষে এইচ টি ইমাম বলেন, প্রধানমন্ত্রীর এই কথা শুধু মুখের কথা নয়, তারা এটি মনেপ্রাণে গ্রহণ করেছেন। আওয়ামী লীগ নির্বাচন নিরপেক্ষ, সুষ্ঠু এবং গ্রহণযোগ্য করার সব চেষ্টা করবে। নির্বাচন কমিশনাররা মনে করেন, কোনো দেশের ক্ষমতাসীন দলের নেতা এরকম বলতে পারেন, তা তারা শোনেননি। তিনি বলেন, বিএনপি এখন  থেকেই এই নির্বাচন ও ইসিকে বিতর্কিত করার চেষ্টা করছে। ইসিকে শক্তিশালী করা, নিরপেক্ষভাবে কাজ করতে দেওয়া সবার দায়িত্ব। বিশেষ করে ক্ষমতাসীনদের দায়িত্ব বেশি, তাই সরকার সব সহযোগিতা করবে। তিনি নির্বাচন সুষ্ঠু করতে বিএনপিসহ অন্য দলগুলোকেও দায়িত্বশীলতার পরিচয় দেওয়ার আহ্বান জানান।

এইচ টি ইমাম বলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলমের পুলিশের গাড়িতে চড়ার যে ছবি গণমাধ্যমে প্রকাশ করা হয়েছে তা ‘ডাহা মিথ্যা’। এ রকম ছবি বানানো যায়। এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এইচ টি ইমাম বলেন, ‘মিথ্যা কথা। ডাহা মিথ্যা কথা। তার নিজের গাড়ির অভাব আছে নাকি? আর তিনি এত দায়িত্বজ্ঞানহীন হবেন নাকি যে, পুলিশের গাড়িতে চড়তে হবে।’

বহিরাগতদের এলাকা ছাড়তে বলার পরও আওয়ামী লীগ নেতাদের গাজীপুরে অবস্থান করার বিষয়ে প্রশ্নের জবাবে এইচ টি ইমাম বলেন, মুহিবুল হাসান চৌধুরী নওফেল ইসির কাছে দুঃখ প্রকাশ করেছেন। ইসির সঙ্গে বৈঠকে আওয়ামী লীগের প্রতিনিধি দলে নওফেলও ছিলেন। সাংবাদিকদের আরও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়ে এইচ টি ইমাম বলেন, সবসময় নেতিবাচক সংবাদ পরিবেশনে মানুষ বিভ্রান্ত হয়।

আওয়ামী লীগের প্রতিনিধি দলে আরও ছিলেন রশিদুল আলম, বিপ্লব বড়ুয়া ও এবিএম রিয়াজুল কবীর কাওছার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here