সুন্দরীর বাজিমাৎ

0
102

বিনোদন ডেস্ক: সারা বিশ্বকে তাক লাগিয়ে ভারতের হরিয়ানা রাজ্যের মেয়ে মানসী চিল্লার হয়েছেন মিস ওয়ার্ল্ড-২০১৭। ১৮ নভেম্বর শনিবার চীনের সানাইয়া সিটিতে অনুষ্ঠিত গ্র্যান্ড ফিনালের মঞ্চে তার মাথায় মুকুট পরিয়ে দেন গতবারের বিশ্বসুন্দরী স্টেফানি দেল ভালে।

এরপর বিশ্ববাসীর নজর এখন ২০ বছর বয়সী মানসীর দিকে। সপ্তাহজুড়ে অলোচনার কেন্দ্রবিন্দু ছিলেন নবাগত এ বিজয়ী। ১৯৯৭ সালের ১৪ মে হরিয়ানায় এক চিকিৎসক পরিবারে জন্ম মিস ওয়ার্ল্ড মানসী চিল্লার।

বাবা-মা দু’জনেই পেশায় চিকিৎসক। বাবা-মাকে দেখে ছোট থেকেই মানসীর ইচ্ছা ছিল বড় হয়ে চিকিৎসক হবেন। তখন থেকেই পড়াশোনায় প্রবল ঝোঁক তার। সে অনুযায়ী সফলও তিনি। আর বাকি পাঁচটা মেয়ের মতো পড়াশোনাটাই ছিল তার ধ্যান-জ্ঞান।

এক সময় মানসীর পরিবার হরিয়ানা থেকে চলে আসে উত্তর দিল্লিতে। তখন মানসী ভর্তি হন দিল্লির সেন্ট থমাস স্কুলে। দ্বাদশ শ্রেণীতে খুব ভালো ফলাফল করে সোনিপাতের ভগতফুল সিংহ সরকারি কলেজ ও হাসপাতালে (মহিলা) ডাক্তারি পড়তে ভর্তি হন।

মেডিসিন ও সার্জারি বিষয়ে ব্যাচেলর’স ডিগ্রি নিচ্ছেন। কার্ডিয়াক সার্জন হওয়ার লক্ষ্য নিয়ে এগোচ্ছেন তিনি। পড়াশোনার পাশাপাশি বিখ্যাত নৃত্যশিল্পী রাজা রেড্ডি, রাধা রেড্ডি এবং কৌশল্যা রেড্ডির কাছে মানসীর তালিম চলছিল কুচিপুরি নৃত্যশৈলীরও। এমনকি ইন্ডিয়ান ন্যাশনাল স্কুল অব ড্রামার ছাত্রী তিনি।

পড়াশোনা, পরিবার, বন্ধু-বান্ধব, নাচ আর নাটক এই নিয়ে জীবনটা একই খাতে বইছিল মানসীর। তবে সুন্দরী প্রতিযোগিতায় একবার অংশ নেয়ার একটা সুপ্ত বাসনা ছিল তার মনের মধ্যে। সে কথাটা মা-বাবাকে একদিন বলেও ফেলেন। মেয়েকে উৎসাহ দিতে কোনো কার্পণ্য করেননি বাবা-মা।

সে সময় চণ্ডিগড়ে ছিলেন মানসী। একটি সুন্দরী প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ার খবর পান। আর দেরি করেননি। নাম লেখিয়ে ফেলেন সেই প্রতিযোগিতায়। সেই থেকে জীবনটাকে পুরোপুরি বদলে ফেলেন বর্তমান এ সুন্দরী। তখন থেকেই বিশ্বের সেরা সুন্দরীর মঞ্চে সেরার তকমা আদায় করার জন্য শুরু কঠিন অধ্যবসায়।

যে সময় আর পাঁচটা ছাত্রী ঘুমাতে যেতেন, সে সময় কঠিন অনুশীলনে ব্যস্ত থাকতেন ভারতের নতুন বিশ্ব সুন্দরী। একটা বছর ঠিকমতো পড়াশোনাও করে উঠতে পারেননি সে জন্য।

এসব কিছু অবশ্য বৃথা যায়নি। জয়ের শেষ হাসিটা হেসেছেন মানসীই। ২০১৭ সালের ২৫ জুন হরিয়ানার হয়ে প্রতিনিধিত্ব করে জিতে নিয়েছিলেন ‘মিস ইন্ডিয়ার’ খেতাব।

সেখানেও মায়ের অবদান। ১১৭টি দেশের সুন্দরীকে হটিয়ে সেরার স্বীকৃতি পেলেন মিস ইন্ডিয়া। এবার বিশ্ব মঞ্চেও ভারতের এই রূপসীর সৌন্দর্য ও মেধার কাছে হার মানলেন সবাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here