সুইডেন ও ওমানে নতুন রাষ্ট্রদূত নিয়োগ

0
60

najmul-sarower20170621130114_50164_1498031372ঢাকা: সুইডেন ও ওমানে নতুন রাষ্ট্রদূত নিয়োগ দিয়েছে সরকার। মো.নাজমুল ইসলামকে সুইডেন এবং মো.গোলাম সারওয়ারকে ওমানে নিয়োগ দেয়া হয়েছে।

বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

১৫ তম বিসিএস এর মাধ্যমে ফরেন সার্ভিসে যোগ দিয়ে কূটনীতিক ক্যারিয়ার শুরু করা মো. নাজমুল ইসলাম বর্তমানে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (প্রশাসন, জিএস অ্যান্ড আইসিটি) হিসেবে কর্মরত আছেন। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক নাজমুল জেদ্দা ও বেইজিংয়ে কনসাল জেনারেল হিসেবে দায়িত্ব পালন ছাড়াও তিনি লন্ডন ও জাকার্তায় বাংলাদেশ মিশনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

এদিকে ওমানে পরবর্তী বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম সারওয়ার ১৯৯১ সালে ১০ম বিসিএসের মাধ্যমে ফরেন সার্ভিসে যোগ দেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞানে স্নাতকোত্তর গোলাম সারওয়ার বর্তমানে সুইডেনে রাষ্ট্রদূত হিসেবে কর্মরত আছেন। কূটনৈতিক ক্যারিয়ারে তিনি জেদ্দায় কনসাল জেনারেল এবং ওয়াশিংটন ডিসির বাংলাদেশ মিশনে মিনিস্টার হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও কাঠমান্ডু, কুয়ালালামপুর, ইয়াংগুনেও বিভিন্ন দায়িত্বে ছিলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here