সুইডেন আওয়ামী লীগের বিক্ষোভ ও প্রতিবাদ

0
205

02042017_02_SWEEDEN_ALগত ২রা ফেব্রুয়ারী, ২০১৭, বেলজিয়ামের রজধানী ব্রাসেলসে বিএনপি জামাত ও দুর্নীতির বরপুত্র, জঙ্গিবাদের মদত দাতা তারেক জিয়া, ইউরোপে বিতর্কিত বর্ণবাদী ইউরোপিয়ান পার্লামেন্টের একজন সদস্য রুনো গলনিশ কে দিয়ে বাংলাদেশ বিরোধী এক সেমিনার আয়োজন করেন। বিএনপি জামাতের এই দেশবিরোধী অপকৌশলের বিরুদ্ধে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি শ্রী অনিল দাস গুপ্তের উদ্যোগে ব্রাসেলস এ ইউরোপিয়ান পার্লামেন্ট এর সামনে এক বিরাট বিক্ষোভ ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

উক্ত বিক্ষোভ ও প্রতিবাদ সভায় সুইডেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মহিউদ্দিন আহমেদ লিটনের নেতৃত্বে ৬ সদস্যের একটি প্রতিনিধি দল দীর্ঘ ৩২০০ কিলোমিটার সড়ক পথ পাড়ি দিয়ে অংশ গ্রহন করেন।প্রতিনিধি দলের অন্নান্য সদস্যদের মধ্যে সুইডেন আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক কামরুল হাসান, সাংগঠনিক সম্পাদক আ: রশিদ মান্নান মোল্লা, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আবিদ খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ ইউসুফ আলী রতন, এবং সুইডেন যুবলীগ সভাপতি মিজানুর রহমান মিজান।

সুইডেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ প্রতিবাদ সভায় সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন এবং বক্তব্য রাখেন।

সুইডেন আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম জাহাঙ্গীর কবির সাধারণ সম্পাদক ড. ফরহাদ আলী খান সুইডেন আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুর আদর্শের সকল সৈনিকদের পক্ষ থেকে অত্যন্ত স্বল্প সময়ের নোটিশে দীর্ঘ পথ পাড়ি দিয়ে এবং প্রতিকূল আবহাওয়া উপেক্ষা করে এই সমাবেশে অংশগ্রহণ করার জন্য দলের নিবেদিতপ্রাণ নেতৃবৃন্দ কে অসংখ্য ধন্যবাদ ও প্রানঢালা অভিনন্দন।আগামীতে যেখানেই জামাত বিএনপির দেশবিরোধী অপতৎপরতা সেখানেই আমরা প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তুলি। আসুন জনননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রার বিরুদ্ধে সকল ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে প্রতিহত করি। সুইডেন প্রতিনিধি দলের নেতৃবৃন্দ তাদেরকে সহযোগিতার জন্য বেলজিয়াম আওয়ামী লীগের নেতৃবৃন্দ কে ধন্যবাদ জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here