সিরিয়া যুদ্ধে রণতরী পাঠাচ্ছে রাশিয়া

0
223

4bk5debcff28057pzp_800C450আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়া নিজ নৌবাহিনীর ফ্ল্যাগশিপ বিমানবাহী রণতরী অ্যাডমিরাল কুজনেতসোভকে সিরিয়া যুদ্ধে পাঠাচ্ছে। তাকফিরি সন্ত্রাসীগোষ্ঠী দায়েশ বিরোধী লড়াইয়ে যোগ দেয়ার জন্য এ রণতরীকে সিরিয়া পাঠানো হচ্ছে।

রুশ সংবাদ সংস্থা তাসের খবরে বলা হয়েছে, অক্টোবরে ভূমধ্যসাগরের উদ্দেশ্যে যাত্রা করবে অ্যাডমিরাল কুজনেতসোভ। সেখানে এটি অন্তত ২০১৭ সালের ফেব্রুয়ারি পর্যন্ত সন্ত্রাসী বিরোধী অভিযানে নেতৃত্ব দিবে।

চলতি সপ্তাহের গোড়ার দিকে রুশ সংসদের নিম্নকক্ষ দুমার প্রতিরক্ষা কমিটির প্রধান এবং কৃষ্ণ সাগরে রুশ নৌবহরের সাবেক কমান্ডার অ্যাডমিরাল কোমোয়েদোভ বলেছেন, ওই অঞ্চলে মস্কোর স্বার্থ রক্ষার জন্য ভূমধ্যসাগরে রুশ নৌবহরের সঙ্গে যোগ দেবে এ বিমানবাহী রণতরী।

অ্যাডমিরাল কুজনেতসোভকে ভারি ক্ষেপণাস্ত্রবহনকারী ক্রুজার বা টিএভিকেআর হিসেবে শ্রেণীভুক্ত করেছে মস্কো। এতে ১৫টি সুখোই এসইউ-৩৩ জঙ্গি বিমান এবং মিকোইয়ান মিগ-২৯/কেইউবি এবং প্রায় ১০টি নানা ধরণের হেলিকপ্টার থাকবে।

সিরিয়া অভিযান শেষে রণতরীটি উত্তর রাশিয়ার সেভেরোদভিনস্কের সেভমাশ শিপইয়ার্ডে ফিরে আসবে। সেখানে এটির ব্যাপক সংস্কার এবং উন্নয়ন করা হবে। -পার্সটুডে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here