সিরিয়ায় রক্তপাতের জন্য দায়ী ফ্রান্স

0
199

12আন্তর্জাতিক ডেস্ক: সিরিয়ার চলমান সংকট ও রক্তপাতের জন্য ফ্রান্স সরাসরি দায়ী। সংকটের প্রথম দিন থেকে ফ্রান্স উগ্র সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে সমর্থন করে আসছে এবং এটাই হচ্ছে সিরিয়ায় রক্তপাতের অন্যতম প্রধান কারণ বলে দাবি করেছেন দেশটির প্রেসিডেন্ট বাশার আল-আসাদ। ফ্রান্সের একটি গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

প্রেসিডেন্ট বাশার বলেন, আমার এ বক্তব্য নিছক কোনো অভিযোগ নয় বরং ফ্রান্সের কর্মকর্তারা বহুবার প্রকাশ্যে স্বীকার করেছেন যে, তারা সিরিয়ার সরকার উৎখাতের তৎপরতায় লিপ্ত সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে সমর্থন করছেন।

তারা সন্ত্রাসীদের কাছে অস্ত্র ও গোলাবারুদ পাঠানোর কথাও স্বীকার করেছেন। ফ্রান্স সন্ত্রাসী গোষ্ঠীগুলোকে মধ্যমপন্থী গেরিলা বলে মনে করে এবং আমেরিকাও একই কথা বলে। সিরিয়া সংকটের বিষয়ে পশ্চিমা দেশগুলোর দৃষ্টিভঙ্গি ও আন্তরিকতা নিয়ে সন্দেহ প্রকাশ করেন আসাদ। পশ্চিমা প্রতিটি দেশের নেতা সম্পর্কে আমাদের সতর্ক হতে হবে কারণ তারা বলেন একটা আর করেন তার উল্টোটা।

তারা সকালে একটা বলেন আর সন্ধ্যায় করেন আরেকটা। তাদের নীতিতে কোনো মূল্যবোধ নেই।” তিনি পরিষ্কার করে বলেন, সিরিয়ার জনগণের ভাগ্য পশ্চিমা দেশগুলো নির্ধারণ করার কেউ নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here