সিরিজ জয়ের পরও রেটিং পয়েন্ট কমলো টাইগারদের

0
17

স্পোর্টস ডেস্ক: ক্যারিবীয়দের বিপক্ষে টেস্ট সিরিজে লজ্জাজনক হোয়াইটওয়াশের পর ওয়ানডে সিরিজে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছে টিম বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে ৪৮ রানে জয়ের পর দ্বিতীয় ম্যাচে ৩ রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়ে টাইগাররা। তবে শেষ হাসিটা হেসেছে সাকিব-তামিমরাই। সিরিজ নির্ধারণী ম্যাচে দাপটের সঙ্গে ১৮ রানের জয় তুলে সিরিজটি নিজেদের করে নেয় সফরকারীরা।

আইসিসির ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে বর্তমানে সাত নম্বরে অবস্থান করছে টাইগাররা। ২০১৫ সালে প্রথমবারের মতো র‍্যাঙ্কিংয়ে সাতে ওঠে দেশটি। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে বাংলাদেশ দলের বর্তমান রেটিং পয়েন্ট ৯২। সিরিজ শুরুর আগে যা ছিল ৯৩। যদিও বাংলাদেশের অবস্থান সাতেই আছে। ক্যারিবীয়দের বিপক্ষে এক ম্যাচ হারাতেই এই এক পয়েন্ট হারিয়েছে বাংলাদেশ।

যদিও আইসিসি এখনও তাদের র‍্যাঙ্কিংয়ে হালনাগাদ করেনি তবে সিরিজ প্রিভিউতে আগেই জানিয়ে দিয়েছিল বাংলাদেশ এই সিরিজে ৩-০ ব্যবধানে জিতলে রেটিং হবে ৯৫, ২-১ ব্যবধানে জিতলে হয়ে যাবে ৯২। দ্বিতীয় ওয়ানডে শেষে আইসিসির হালনাগাদে বাংলাদেশ ছিল ৯১ রেটিং পয়েন্টে। তৃতীয় ও শেষ ওয়ানডে জয়ের পর তা বেড়ে হয়েছে ৯২।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here