সিনেটে জেরার মুখে ট্রাম্পের ছেলে-জামাতা

0
57

Trumps-Sonআন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার সঙ্গে গোপন আঁতাতের অভিযোগে সিনেট কমিটিতে জেরার মুখে পড়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পরিবারের দুই সদস্য। তার বড় ছেলে ট্রাম্প জুনিয়র, মেয়ের জামাই জারেড কুশনার এবং নির্বাচনী প্রচার ম্যানেজার পল ম্যানাফোর্টকে সিনেট কমিটিতে জিজ্ঞাসাবাদ করা হবে। যুক্তরাষ্ট্রের গত প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়া হস্তক্ষেপ করেছে কি-না তা খতিয়ে দেখতে কংগ্রেসের যে দুটি কমিটি কাজ করছে, তারা এ তিনজনকে জিজ্ঞাসাবাদ করবে। খবর বিবিসি ও এএফপির।

প্রেসিডেন্ট নির্বাচনের প্রচার চলাকালে গত বছর জুনে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র নিউইয়র্কে রাশিয়ান আইনজীবী নাতালিয়া ভেসেলনিৎস্কায়ার সঙ্গে বৈঠক করেছিলেন। ওই আইনজীবী জানিয়েছিলেন, ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিনটন সম্পর্কে তিনি কিছু তথ্য দিতে চান, যা প্রকাশ পেলে হিলারির ক্ষতি হবে।

এ আশাতেই ট্রাম্পপুত্র অতি আগ্রহ নিয়েই ওই রুশ আইনজীবীর সঙ্গে বৈঠকে বসেন। বৈঠকে জারেড কুশনার এবং পল ম্যানাফোর্টও উপস্থিত ছিলেন। ওই বৈঠক সম্পর্কে জিজ্ঞাসাবাদের জন্য ডোনাল্ড ট্রাম্প জুনিয়র ও পল ম্যানাফোর্টকে বুধবার সিনেট কমিটিতে উপস্থিত হওয়ার জন্য ডাকা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here