সিদ্ধান্ত হীনতায় ভুগছেন খালেদা!

0
303

1a1effd557a1eed5fee00e65a7601025c4d08507ঢাকা: একের পর এক ব্যর্থতার গ্লানি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ঘিরে রেখেছে।কোন কিছুতেই সফলতা পাচ্ছেন না তিনি।বার বার আন্দোলনে নেমেও খালি হাতে ঘরে ফিরতে হয়েছে এই প্রবীণ রাজনীতিবিদকে।

বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসে বিএনপি প্রধান খালেদা জিয়ার এমন দিন আগে কখনও যায় নি। নানান কারণে নেতাকর্মীদের মাঠে নামাতে পারছেন না তিনি। এদিকে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান ও খালেদার পুত্র তারকে রহমানও অর্থ পাচার সাজাপ্রাপ্ত।

সব মিলিয়ে এখন স্বস্তিতে নেই বিএনপি প্রধান খালেদা জিয়া। অন্যদিকে বয়স হওয়ায় আগের মতো রাজনৈতিক মাঠে দাপটও দেখাতে পারছেন না খালেদা জিয়া।

এদিকে জাতীয় ঐক্য গড়ে তোলার পরিকল্পনা নিয়েও শেষ পর্যন্ত তা করে উঠতে পারছেন না খালেদা জিয়া। জাতীয় ঐক্যের ব্যাপারে কৃষক শ্রমিক জনতা লীগ, গণফোরাম, সাংবাদিক ও বামপন্থীসহ অনেক নেতাদের সঙ্গে আলোচনা করেছেন খালেদা জিয়া।

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীসহ অনেকেই জাতীয় ঐক্যের ব্যাপারে খালেদার সঙ্গে বৈঠক করেছেন। এসব নেতাদের অনেকের একই কথা। জামায়াতকে ছাড়লে বিএনপির সঙ্গে ঐক্য গড়বে তারা।

জামায়াতকে জোটে না রাখার ব্যাপারেই খালেদা জিয়াকে পরামর্শ দিচ্ছেন সুশীল সমাজসহ সবাই। তবে এ ব্যাপারে এখনও কো ধরনের সিদ্ধান্তে পৌঁছাতে পারে নি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সিদ্ধান্ত হীনতায় ভুগছেন তিনি। তিনি এখন বুঝতেই পারছেন না যুদ্ধাপরাধ জামায়াতকে ছেড়ে সবাইকে নিয়ে জাতীয় ঐক্য গড়বেন না জামায়াতকে নিয়েই থাকবেন। বড় ধরনের হিসাব-নিকাশ করছেন তিনি। কোথায় লাভবান খালেদা, জামায়ত না জাতীয় ঐক্য?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here