‘সামগ্রিক প্রতিরক্ষায় অবদান রাখবে নৌবাহিনী’

0
112

abdulচট্টগ্রাম প্রতিনিধি: খুব শিগগিরই নৌবাহিনীতে বহু আকাঙ্খিত দুটি সাবমেরিন সংযোজিত হতে যাচ্ছে বলে জানিয়েছেন, রাষ্ট্রপতি এ্যাডভোকেট আবদুল হামিদ। আর এই সাবমেরিন অন্তর্ভুক্তির মাধ্যমে নৌবাহিনী একটি দক্ষ ত্রিমাত্রিক বাহিনীতে রূপান্তরিত হবে। যা আমাদের সামগ্রিক প্রতিরক্ষা ব্যবস্থায় বিশেষ অবদান রাখবে।

মঙ্গলবার (০৮ নভেম্বর) চট্টগ্রামস্থ নৌবাহিনীর সর্ববৃহৎ ঘাঁটি বানৌজা ঈসা খানকে ন্যাশনাল স্ট্যান্ডার্ড অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে আপনারা ভূমিকা রেখেছেন। প্রাকৃতিক দুর্যোগ ও বিভিন্ন জরুরি পরিস্থিতি মোকাবেলায় নৌবাহিনীর তৎপরতা সকলের প্রশংসা অর্জন করেছে। ভবিষ্যতে পরিবেশ রক্ষাসহ বিভিন্ন জাতীয় কর্মকাণ্ডে নৌবাহিনী বলিষ্ঠ ভূমিকা রাখবে বলে আমি আশা করি।

রাষ্ট্রপতি নৌবাহিনীর সদস্যদের উদ্দেশ্যে বলেন, আপনারা উঁচু পেশাদারিত্ব, কঠোর পরিশ্রম, শৃঙ্খলা এবং কর্মদক্ষতার মাধ্যমে নৌবাহিনীকে বিশ্বদরবারে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করবেন। নৌবাহিনীর অর্জিত মর্যাদা সর্বদা সমুন্নত রাখবেন।

এর আগে রাষ্ট্রপতি চট্টগ্রামের বানৌজা ঈসা খান ঘাঁটিতে এসে পৌঁছালে নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল নিজামউদ্দিন আহমেদ তাকে স্বাগত জানান।

পরে নৌবাহিনীর একটি চৌকস দল ঈসা খান প্যারেড গ্রাউন্ডে রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করেন। অনুষ্ঠানে সেনা ও বিমানবাহিনী প্রধান এবং চট্টগ্রামের সংসদ সদস্য ও কূটনীতিকরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here