‘সাবালক হোন ট্রাম্প’

0
198

trump-biden-apআন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ার পর ডোনাল্ড ট্রাম্পের কর্মকান্ড দেখার পর তাঁকে সাবালক হওয়ার পরামর্শ দিয়েছেন যুক্তরাষ্ট্রের বর্তমান ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন।

মার্কিন নির্বাচনে রাশিয়ার হ্যাকিং বিষয়ে যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থাগুলোকে আক্রমণ করায় ট্রাম্পের ওপর ক্ষেপেছেন বাইডেন। শুক্রবার নির্বাচনে হ্যাকিংয়ে রাশিয়ার সম্পৃক্ততার বিষয়ে ট্রাম্পকে অবহিত করে গোয়েন্দারা। যদিও হ্যাকিংয়ে রাশিয়ার জড়িত থাকার বিষয়টি প্রত্যাখ্যান করে আসছেন ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থাগুলোর ওপর আস্থাশীল না হওয়ায় ট্রাম্পের সমালোচনা করে বাইডেন বলেছেন, এটা একজন নবনির্বাচিত প্রেসিডেন্টর জন্য এধরণের মনোভাব ‘একেবারে কাণ্ডজ্ঞানহীন’।

ট্রাম্পকে খোঁচা দিয়ে বাইডেন আরও বলেন, ‘গোয়েন্দাদের আপনি বেশি জানেন এমনটা মনে করার বিষয়টা হচ্ছে এমন- যেন পদার্থবিজ্ঞানের ছাত্র হয়েও অধ্যাপকের চেয়ে বেশি জানা। আমি বই পড়িনি, আমি শুধু জানি যে আমার জ্ঞান বেশি। ‘

টুইটারে ট্রাম্পের নিয়মিত আক্রমণাত্মক বক্তব্য সম্পর্কে জানতে চাইলে বাইডেন বলেন, ‘সাবালক হোন ট্রাম্প, সাবালক হোন। এখন সাবালক হওয়ার সময়। কারণ, আপনি প্রেসিডেন্ট। এটা কিছু করার সময়। আপনার কী আছে, তা দেখান। ‘

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের বর্তমান ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন ও নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সম্পর্ক কখনও মধুর ছিল না। নির্বাচনি প্রচারণার শুরুতে ট্রাম্পকে সমর্থন না করার ঘোষণা দিয়ে বিতর্কে জড়ান বাইডেন। এরপর দুজনের বাকযুদ্ধ অনেকবার খবরের শিরোনাম হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here