সাদা পোশাকে ‌‘কালো’ সাকিব!

0
26

স্পোর্টস ডেস্ক: ২০০০ সালে টেস্ট মর্যাদা পাওয়া বাংলাদেশ দল আজও সাদা পোশাকের ক্রিকেটটাকে সেভাবে রপ্ত করতে পারেনি। যে কারণে টেস্ট খেলতে চান না সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানসহ বেশ কয়েকজন সিনিয়র খেলোয়াড়। এমনটিই বলছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাজে পারফরম্যান্সে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ হেরেছে বাংলাদেশ।

শুক্রবার কিশোরগঞ্জে বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেন, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া ছাড়া এখন কেউই বেশি টেস্ট খেলতে চায় না। আসলে বোর্ডগুলোই আগ্রহী নয়। এখন আমাদের দেশে দেখছি বেশ কিছু সিনিয়র ক্রিকেটার টেস্ট খেলতে চাচ্ছে না। যেমন সাকিব টেস্টে খেলবে না, ও খেলতে চায় না। মোস্তাফিজও টেস্ট খেলতে চায় না। ও মুখে বলে না খেলতে চাই না। কিন্তু‘ ভয় পায়। হয়তো ভাবে ইনজুরিতে পড়বে।

তিনি আরও বলেন, আমি আগে থেকেই বলে আসছি টেস্টের জন্য আমাদের আলাদা খেলোয়াড় প্রয়োজন। অন্য সব দেশেই টি ২০ ও টেস্টে আলাদা কিছু খেলোয়াড় আছে। আমরা শুধু এক মুমিনুলকে বলে রাখছি টেস্ট খেলোয়াড়।

এদিকে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে গিয়ে ঘনঘন ইনজুরিতে পড়া মোস্তাফিজের ওপর রেগে আছে বিসিবি। বোর্ড চায় আগামী দুই বছর মোস্তাফিজ যেন কোনো ধরনের ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে বাইরে না যায়। নাজমুল হাসান বলেন, মোস্তাফিজের কারণেই আমরা অনেকগুলো সাফল্য পেয়েছি। এখন সে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে গিয়ে বারবার ইনজুরিতে পড়ছে।

এরপর সে দেশের হয়ে খেলতে পারছে না। ইনজুরিতে পড়ার পর বোর্ড তাকে সুস্থ করে তুলবে আবার ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে গিয়ে ইনজুরিতে পড়বে এমনটা চলতে পারে না। জানি না তাকে নিয়ে কী হয়। তবে আমি বলে দিয়েছি আগামী দুই বছর তাকে যেন দেশের বাইরে কোনো ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে দেয়া না হয়।

বিসিবি সভাপতি মনে করছেন, নতুন কোচের অধীনে কিছুটা গুছিয়ে নিতে পারলে দল আবার ভালো করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here