সাকিব-মোস্তাফিজের আইপিএল শুরু কখন?

0
113

mustafiz220170215194352স্পোর্টস ডেস্ক:আগামী মাসেই শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। ২৭ ফেব্রুয়ারি দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কার উদ্দেশে রওনা হবেন টাইগাররা। সেখানে ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন মুশফিক-তামিম-সাকিবরা।টেস্ট দিয়েই শুরু হবে সিরিজের মূল লড়াই।

৭ মার্চ খেলা শুরু; আর ৮ এপ্রিল শেষ। এদিকে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের চলাকালীন শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ভারতীয় ঘরোয়া টি-টোয়েন্টির জমজমাট আসরটি মাঠে গড়াবে ৫ এপ্রিল। আর ওই দিন (৫ এপ্রিল) সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান খেলবেন শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ।তাই আইপিএলের শুরুর দিকে খেলতে পারছেন না সাকিব-মোস্তাফিজ। শ্রীলঙ্কা সিরিজ শেষ হলেই আইপিএলে নিজ নিজ দলের সঙ্গে তাদের যোগ দেয়ার কথা। অর্থাৎ ৮ এপ্রিল শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ দিয়েই পূর্ণাঙ্গ সিরিজের সমাপ্তি ঘটবে।

এরপরই আইপিএল খেলতে ভারতে যেতে পারেন সাকিব-মোস্তাফিজ। আইপিএলে দু’বার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে কলকাতা নাইট রাইডার্স। সেই দু’বারই ব্যাট ও বল হাতে আলো ছড়ান সাকিব আল হাসান। আসন্ন আসরের জন্য তাকে রেখে দিয়েছে কেকেআর। আর প্রথমবারের মতো আইপিএল খেলতে গিয়ে বাজিমাত করেছেন মোস্তাফিজ। সানরাইজার্স হায়দরাবাদকে চ্যাম্পিয়ন করেই দেশে ফেরেন। তাই এবারও তাকে ছাড়েনি ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here