সাকিবদের জন্য নতুন দুঃসংবাদ

0
256

স্পোর্টস ডেস্ক: নিজেদের শেষ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে নয় উইকেটে হারের সাথে কলকাতা নাইট রাইডার্স শিবিরে যোগ হয় অলরাউন্ডার আন্দ্রে রাসেলের ইনজুরি। তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) গুজরাট লায়ন্সের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে ফের দুঃসংবাদ সাকিবদের জন্য। শঙ্কাটাই পরিণত হচ্ছে সত্যিতে! পায়ের ইনজুরির কারণে দলের হয়ে পরবর্তী ম্যাচে খেলতে পারছেন না রাসেল।

আগামীকাল বৃহস্পতিবার গুজরাট লায়ন্সের মুখোমুখি হবে সাকিব আল হাসানের দল কলকাতা। কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য ম্যাচ খেলতে ইতোমধ্যেই কানপুরে পৌঁছে গেছে দল। কিন্তু,দলের সঙ্গে যাননি রাসেল। তার ইনজুরি নিয়ে আপাতত কাজ করছে দলটির মেডিক্যাল টিম। তাই তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এদিকে হাতে রয়েছে আর দুইটি ম্যাচ। প্লে অফ রাউন্ড, অর্থাৎ শেষ চারে খেলতে হলে শেষ দুই ম্যাচে জিততেই হবে নাইট রাইডার্সদের। যেখানে রাসেলের অংশগ্রহণ অনেক গুরুত্বপূর্ণ। গেল ম্যাচেও ব্যাট হাতে ১৯ বলে ৩৯ রানের ঝড়ো ইনিংস খেলেছেন তিনি।

এর আগে ব্যাঙ্গালুরুর বিপক্ষে গেল সোমবারের ম্যাচে ইনিংসের ১৯তম ওভারে নিজের তৃতীয় ওভারে তৃতীয় বল করার পরপরই ক্রিজের ওপর শুয়ে পড়েন। পড়ে গিয়ে বাঁ পায়ে চোট পেয়ে ইনজুরিতে পরেন রাসেল।ওয়েস্ট ইন্ডিজ তারকার দ্রুত সেরে ওঠার ব্যাপারে দল আশাবাদী হলেও এতোটাই গুরুতর যে ফিজিওর কাঁধে ভর দিয়ে মাঠ ছাড়তে হয় তাকে।

ছবি: বিসিসিআই

১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে কলকাতা। মুম্বাই ইন্ডিয়ানস ও গুজরাটের সমান পয়েন্ট হলেও রান রেটের (+০.২৮০) সুবিধাটাই তাদের এগিয়ে রাখছে। তবে গুজরাটের বিপক্ষে আন্দ্রে রাসেলের অনুপস্থিতি কলকাতার জন্য এক বড় ধাক্কাই বয়ে আনবে। কারণ ১২ ম্যাচে ১৫ উইকেট নিয়ে এখন পর্যন্ত টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি ক্যারিবিয় অলরাউন্ডার। ব্যাট হাতেও ছিলেন দারুণ ছন্দে। ১৮৮ রান করে কলকাতার চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক।

এরপর নিজেরদের ঘরের মাঠ ইডেন গার্ডেন্সে গ্রুপ পর্বের শেষ ম্যাচে আগামী রোববার (২২ মে) শেষ চার নিশ্চিত করা মুস্তাফিজুর রহমানের হায়দ্রাবাদের মুখোমুখি হবে সাকিবরা। তাই শেষ চারে নিজেদের অংশগ্রহণ নিশ্চিতের লক্ষে পরের দুই ম্যাচে জয়ের বিকল্প ভাবছেন না সাকিব-গম্ভীর-পাঠানরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here