‘সবার সহযোগিতা ছাড়া জঙ্গিবাদ ঠেকানো যাবে না’

0
261

sheikh_hasina-at-parlament (1)প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা সন্ত্রাস-জঙ্গিবাদ বিরোধী যে কার্যক্রম নিয়েছি, তার ফলে বাংলাদেশে আজকে শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করছে। এখানে দেশবাসীর সহযোগিতা চাই। কারণ দেশবাসীর সহযোগিতা ছাড়া জঙ্গিবাদ ঠেকানো যাবে না।

বৃহস্পতিবার জাতীয় সংসদে আওয়ামী লীগের ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে এক অনির্ধারিত আলোচনায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, “সকল ষড়যন্ত্রকে মোকাবেলা করে আওয়ামী লীগ বাংলাদেশের গণতন্ত্র সুপ্রতিষ্ঠিত করেছে, সুরক্ষিত করেছে, আর্থ-সামাজিক উন্নয়নের পথে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আমরা যেন দেশকে এগিয়ে নিয়ে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করতে পারি। আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে এটাই কামনা করি। সরকারকে সহযোগিতার জন্য সংসদের সব সদস্য এবং জনগণকে ধন্যবাদ জানায়।

আওয়ামী লীগের ৬৭ বছরের সংগ্রামের ইতিহাস তুলে ধরে শেখ হাসিনা বলেন, “অনেক ঘাত-প্রতিঘাতের মধ্যে এগোতে হয়েছে। বারবার আঘাত এসেছে। শহীদের তালিকাও যদি দেখি, তাহলে ছাত্রলীগ-যুবলীগ প্রতিটি আন্দোলনে জীবন দিয়ে গেছে। সকল ক্রান্তিলগ্নে আওয়ামী লীগ অধিকার আদায়ে সংগ্রাম করেছে। তৃণমূলের নেতা-কর্মীরা সবসময় আওয়ামী লীগেকে সুসংগঠিত করে রেখেছে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা বহুদূর এগিয়ে গেছি। জাতির পিতার স্বপ্ন ছিল ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত দেশ গড়ার। আমি বিশ্বাস করি, সেই দিন বেশি দূরে নয়, আমরা মধ্যম আয়ের দেশে উন্নীত হবো।

একই সঙ্গে আমরা সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী যে কার্যক্রম নিয়েছি, তার ফলে বাংলাদেশে যেন একটা শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করে সেখানেও দেশবাসীর সহযোগিতা চাই। কারণ কিছু মানুষ সবসময় ষড়যন্ত্রে লিপ্ত থাকে। সব ষড়যন্ত্রকে মোকাবেলা করে আওয়ামী লীগ বাংলাদেশে গণতন্ত্রকে সুপ্রতিষ্ঠিত করেছে, সুরক্ষিত করেছে এবং আর্থ সামাজিক উন্নয়নের পথে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here