সবচেয়ে মূল্যবান ফুটবলার নেইমার

0
33

neymar_49554_1497419027স্পোর্টস ডেস্ক: বিশ্বের সবচেয়ে মূল্যবান খেলোয়াড় নেইমার। নতুন এক গবেষণার ফলাফলে এই তথ্য পাওয়া গেছে।

সিআইইএস ফুটবল অবজারভেটরি রিসার্চ নামে একটি প্রতিষ্ঠান জানিয়েছে, বার্সেলোনার ব্রাজিলীয় ফুটবলারের মূল্য ১৮৫ মিলিয়ন পাউন্ড।

দ্বিতীয় স্থানে রয়েছেন টটেনহ্যামের মিডফিল্ডার ডেলে আলি। খেলোয়াড়দের ক্লাব, আন্তর্জাতিক মর্যাদা, চুক্তি, বয়স এবং মাঠে পজিশনের ভিত্তিতে গবেষণার ফলাফল নির্ধারণ করা হয়।

বার্সেলোনায় তার দুই সতীর্থ মেসি ও সুয়ারেজের তুলনায় গোল করার ক্ষেত্রে তিনি হয়তো পিছিয়ে, তবে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল খেলোয়াড় হওয়ার মর্যাদা পেয়েছেন নেইমার।

গবেষণার ফল অনুযায়ী, এই ব্রাজিলীয় ফরোয়ার্ডের মূল্য ১৮৫ মিলিয়ন পাউন্ড। ইউরোপের শীর্ষ পাঁচ লীগের ১১০ জন কাঙখিত ফুটবলারের তালিকা প্রকাশ করেছে ওই সংস্থা। তাতে প্রত্যেক সদস্যের মূল্য কমপক্ষে ৪০ মিলিয়ন পাউন্ড।

তালিকায় তৃতীয় ও চতুর্থ স্থানে আছেন যথাক্রমে টটেনহ্যামের হ্যারি কেন (১৩৫ মিলিয়ন পাউন্ড) এবং বার্সেলোনার লিওনেল মেসি (১৩৪ মিলিয়ন পাউন্ড)। এগারোতম স্থানে রয়েছেন রিয়াল মাদ্রিদের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (৯৯ মিলিয়ন পাউন্ড)। ওয়েবসাইট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here